বিজ্ঞাপন

ওসি মোয়াজ্জেমের জামিন আবেদন ফের হাইকোর্টে

August 5, 2019 | 3:19 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় ফেনীর সোনাগাজী থানার প্রাক্তন ওসি মোয়াজ্জেম হোসেন ফের জামিন আবেদন করেছেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৫ আগস্ট) তার আইনজীবী অ্যাডভোকেট রানা কাওছার জানিয়েছেন হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদন করা হয়েছে।

পরে তিনি সারাবাংলাকে বলেন, ওসি মোয়াজ্জেমের জামিন চেয়ে আবেদন করেছি। আবেদনটি ভেকেশন বেঞ্চে বা ছুটির পর নিয়মিত বেঞ্চেও শুনানির জন্য উপাস্থাপন করতে পারি।

কি গ্রাউণ্ডে জামিন চেয়েছেন জানতে চাইলে তিনি বলেন, তিনি (ওসি মোয়াজ্জেম) অসুস্থ, তাছাড়া তিনি একজন পুলিশ অফিসার। তিনি তো আর পালিয়ে ‍যাবেন না। এইসব গ্রাউণ্ডে জামিন চেয়ে আবেদন করেছি।

বিজ্ঞাপন

এর আগে গত ১ জুলাই ওসি মোয়াজ্জেমের জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেন বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ।

এর আগে আগাম জামিন নিতে এসে গত ১৬ জুন হাইকোর্ট এলাকার বাইরে থেকে গ্রেফতার হন ওসি মোয়াজ্জেম। এরপর ১৭ জুন তাকে আদালতে হাজির করা হলে তার জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন সাইবার ট্রাইব্যুনালের (বাংলাদেশ) বিচারক মোহাম্মদ আস শামস জগলুল হোসেন।

কারাগার যাওয়ার পর থেকে এ নিয়ে তিনি দুইবার জামিন আবেদন করলেন।

বিজ্ঞাপন

ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়নের অভিযোগে তার মা শিরীন আক্তার বাদী হয়ে গত ২৭ মার্চ সোনাগাজী থানায় সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজউদ্দৌলার বিরুদ্ধে মামলা করেন। এরপর অধ্যক্ষকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের নামে নুসরাতের বক্তব্য ভিডিও করেন ওসি মোয়াজ্জেম। পরে সেই ভিডিও সামাজিক যোগাযোগমধ্যমে ছড়িয়েও দেন তিনি।

ভিডিও করে তা ফেসবুকে ছড়িয়ে দেয়ার অভিযোগে ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে ১৫ এপ্রিল ঢাকার সাইবার ট্রাইব্যুনালে একটি মামলা করেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার সায়েদুল হক সুমন। বাদীর জবানবন্দি গ্রহণ ও মামলার নথি পর্যালোচনা করে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক জগলুল হোসেন ২৭ মে ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন