বিজ্ঞাপন

বন্যায় ক্ষতিগ্রস্ত মৎস চাষি ও গরু খামারিদের ঋণ দেওয়ার সুপারিশ

August 29, 2019 | 6:39 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত মৎস চাষি ও গরু খামারিদের ঋণ সহায়তা ও প্রণোদনা দেওয়ার সুপারিশ করেছে প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। এছাড়া পরবর্তী সভায় মন্ত্রণালয়ের বাজেট ও ব্যয়ের অগ্রগতি প্রতিবেদন উপস্থাপনের সুপারিশ করা হয়েছে। পাশাপাশি বৈঠকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্যদের সমন্বয়ে গঠন করা হয়েছে দুইটি উপকমিটিও।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৯ আগস্ট) একাদশ জাতীয় সংসদের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ষষ্ঠ বৈঠকে এসব সুপারিশ করা হয়। কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর সভাপতিত্বে কমিটির সদস্য এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু; কমিটির সদস্য ছোট মনির, নাজমা আক্তার, মোছা. শামীমা আক্তার খানম ও কানিজ ফাতেমা আহমেদসহ মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব, মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে কমিটির সভাপতি বলেন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় কার্যক্রম বাস্তবায়নে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে উদাহরণ তৈরি করতে সক্ষম হবে। জবাবদিহিতা নিশ্চিত করতে পারলে দুর্নীতি হ্রাস পাবে এবং দেশের সার্বিক উন্নয়ন ত্বরান্বিত হবে। এসময় তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে আন্তরিকতার সঙ্গে কাজ করতে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

বৈঠকের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট শাহাদাতবরণকারী শহিদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। বৈঠকে জাতির পিতার জন্ম শতবার্ষিকী উপলক্ষে ২০২০ সালে ‘মুজিব বর্ষ’ উদযাপনে মন্ত্রণালয়ের কর্মপরিকল্পনা বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/টিআর

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন