বিজ্ঞাপন

‘ভ্যাকসিন হিরো’ পুরস্কার: প্রধানমন্ত্রীকে এফডিএসআরের অভিনন্দন

September 26, 2019 | 4:02 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জাতিসংঘ সদর দফতরে ‘ভ্যাকসিন হিরো’ সম্মাননায় ভূষিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি এন্ড রাইটস (এফডিএসআর)।

বিজ্ঞাপন

বুধবার (২৫ সেপ্টেম্বর) সংগঠনটির চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. আবুল হাসনাৎ মিল্টন ও মহাসচিব শেখ আব্দুল্লাহ আল মামুন এক যৌথ বিবৃতিতে বিশ্বে বাংলাদেশের মুখ উজ্জ্বল করায় প্রধানমন্ত্রীকে শেখ হাসিনাকে ধন্যবাদ ও অভিনন্দন জানান।

বিবৃতিতে বলা হয়, স্বাস্থ্যখাতে বর্তমান সরকারের গত এক দশকে যথেষ্ট উন্নতি করেছে আর তাই বাংলাদেশের স্বাস্থ্য খাতের সাম্প্রতিক অর্জন বিশ্বের অনেক দেশের জন্য দৃষ্টান্তস্বরূপ।

তারা বলেন, স্বাস্থ্যসেবাকে জনগণের কাছে পৌঁছে দিতে শেখ হাসিনা সরকারের সক্ষমতা নিঃসন্দেহে প্রশংসনীয়। ইতোমধ্যে ম্যালেরিয়া নির্মূল, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, হৃদরোগ, নারীদের ক্যান্সার প্রতিরোধের চ্যালেঞ্জ মোকাবিলার ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সরকারের গৃহীত কর্মসূচিও বিশ্বে ব্যাপক প্রশংসিত হয়েছে।

বিজ্ঞাপন

বিবৃতিতে বাংলাদেশের সকল চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের প্রতি শুভেচ্ছা, কৃতজ্ঞতা এবং অভিনন্দন জানানো হয় স্বাস্থ্যখাতের এই অর্জনের জন্য।

চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত করে জনগণের সুচিকিৎসার অঙ্গীকার নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে ও প্রত্যক্ষ নির্দেশনায় দেশের স্বাস্থ্যখাতে যে বিপ্লব সম্পাদিত হয়েছে তার ধারাবাহিকতা আগামীতেও অব্যাহত থাকবে বলেও বিবৃতিতে আশাবাদ প্রকাশ করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন