বিজ্ঞাপন

পুলিশের ওপর বোমা হামলা: নব্য জেএমবির দুই সদস্য গ্রেফতার

October 14, 2019 | 12:25 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর গুলিস্তান ও সায়েন্স ল্যাবরেটরি মোড়ে পুলিশের ওপর বোমা হামলায় জড়িত থাকার ঘটনায় দুই জঙ্গিকে গ্রেফতার করেছে পুলিশ।

বিজ্ঞাপন

রোববার (১৪ অক্টোবর) রাতে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (ডিসি মিডিয়া) মাসুদুর রহমান।

তিনি জানান, গ্রেফতার দুইজন নব্য জেএমবির সদস্য।

গ্রেফতার দুই জঙ্গির পরিচয় এখনও জানানো হয়নি। ডিএমপির পক্ষ থেকে বলা হয়েছে, আজ (১৪ অক্টোবর) দুপুরে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে জানানো হবে।

বিজ্ঞাপন

এ বছর ২৯ এপ্রিল রাতে গুলিস্তানে কর্তব্যরত পুলিশ সদস্যদের ওপর বোমা হামলার ঘটনা ঘটে। হামলায় ট্রাফিক কনস্টেবল নজরুল ইসলাম, লিটন চৌধুরী ও কমিউনিটি পুলিশ সদস্য মো. আশিক আহত হন।

এছাড়া ৩১ আগস্ট সায়েন্স ল্যাবরেটরি মোড়ে বোমা হামলায় একজন এএসআই ও একজন কনস্টেবল আহত হন। আহত একজন পুলিশ সদস্য স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলামের গাড়িবহরে প্রটোকলের দায়িত্বে ছিলেন। স্থানীয় সরকারমন্ত্রীর গাড়িবহর যাওয়ার সময় এই বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।

হামলার ঘটনায় আইএস পরিচয়ে দায় স্বীকার করা হয়। যদিও আইনশৃঙ্খলা বাহিনীর দাবি বাংলাদেশে আইএসের কোনো অস্তিত্ব নেই। দেশীয় জঙ্গিরা আইএসের নাম ভাঙিয়ে আতঙ্ক সৃষ্টির জন্য এ সব হামলা করছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন

সায়েন্সল্যাবে হাতবোমা বিস্ফোরণ, দুই পুলিশ সদস্য আহত
সায়েন্স ল্যাবে বোমা হামলার দায় স্বীকার আইএসের
‘পুলিশের ওপর হামলার পেছনে জামায়াত-শিবিরের হাত রয়েছে’
পুলিশের ওপর বোমা হামলার ঘটনায় মামলা
সন্ত্রাসী হামলার মূল টার্গেট পুলিশ: ডিএমপি কমিশনার

সারাবাংলা/ইউজে/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন