বিজ্ঞাপন

ডেঙ্গু: ঢাকায় চিকিৎসাধীন ৪৪৭, ঢাকার বাইরে ৭২৬

October 17, 2019 | 2:15 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ডেঙ্গু আক্রান্ত হয়ে মঙ্গলবার (১৫ অক্টোবর) সকাল ৮টা থেকে বুধবার (১৬ অক্টোবর) সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ২৮৩ জন নতুন রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৯৫ জন এবং ঢাকার বাইরে ১৮৮ জন রোগী ভর্তি হয়েছেন। সব মিলিয়ে ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৪৪৭ জন রোগী চিকিৎসাধীন এবং ঢাকার বাইরে ৭২৬ জন।

বিজ্ঞাপন

বুধবার (১৬ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার এ তথ্য জানান।

তিনি জানান, এ বছরের ১৬ অক্টোবর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ৯২ হাজার ৭৫০ জন। চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৯১ হাজার ৩৩১ জন ডেঙ্গু আক্রান্ত রোগী।

গত ২৪ ঘণ্টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ২৯ জন, এসএমসি ও মিটফোর্ড হাসপাতালে ১৩ জন, ঢাকা শিশু হাসপাতালে ৩ জন, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ৯ জন ভর্তি হয়েছেন।

বিজ্ঞাপন

এছাড়া বিএসএমএমইউতে ৭ জন, রাজারবাগ পুলিশ হাসপাতালে ২ জন, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ৬ জন, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ৭ জন রোগী ভর্তি হয়েছেন।

অন্যদিকে ঢাকার বিভিন্ন বেসরকারি হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ১৯ জন ডেঙ্গু আক্রান্ত রোগী।

ঢাকা বিভাগের জেলা শহরগুলোতে ৩৮ জন, চট্টগ্রাম বিভাগে ৩৯ জন ও খুলনা বিভাগে ৪৫ জন, রংপুর বিভাগে ২ জন, রাজশাহী বিভাগে ২৫ জন, বরিশাল বিভাগে ৩২ জন, সিলেট বিভাগে ১ জন, ময়মনসিংহ বিভাগে ৬ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

বিজ্ঞাপন

চলতি বছরে এখন পর্যন্ত সম্ভাব্য ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৪৬ জনের মৃত্যুর খবর পেয়েছে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। এর মধ্যে ডেঙ্গুতে মৃত্যু পর্যালোচনা কমিটি ১৫৮টি মৃত্যু পর্যালোচনা করেছে। তার মধ্যে ৯৮ জনের ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুর খবর নিশ্চিত করা গেছে।

সারাবাংলা/এসবি/এমআরপি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন