বিজ্ঞাপন

আর্চারির মিশ্র ইভেন্ট থেকে দিনের তৃতীয় স্বর্ণ

December 8, 2019 | 12:53 pm

স্পোর্টস ডেস্ক

এসএ গেমসে রোববার (৮ ডিসেম্বর) মিশ্র ইভেন্ট থেকে দিনের তৃতীয় স্বর্ণপদক জিতে নিয়েছে বাংলাদেশ। মিশ্র ইভেন্টে বাংলাদেশের পক্ষে লড়েছেন রোমান সানা এবং ইতি খাতুন। এ নিয়ে চলতি আসরে বাংলাদেশ মোট ১০টি স্বর্ণপদক জয় করল।

বিজ্ঞাপন

                                                    এসএ গেমসের আর্চারিতে প্রথম স্বর্ণ বাংলাদেশের

নেপালে এসএ গেমসে রোববার স্বর্ণ উৎসব চলছে বাংলাদেশের। সকালে আর্চারিতে পুরুষ ও নারী উভয় দলেরই দলগত ইভেন্টে শ্রীলঙ্কাকে হারিয়ে স্বর্ণ জয় করেছে। আর সেই রেশ কাটতে না কাটেতি দিনের তৃতীয় স্বর্ণ আসল সেই আর্চারি থেকেই। এবার অবশ্য এসেছে মিশ্র ইভেন্ট থেকে। নারী ও পুরুষ উভয়ের এই দলে বাংলাদেশের হয়ে খেলেছেন রোমান সানা ও ইতি খাতুন।

বিজ্ঞাপন

মিশ্র ইভেন্টের ফাইনালে ভুটানের জুটিকে রোমান-ইতি জুটি হারিয়েছে ৬-২ সেটে।

এর আগে রোববার (৮ ডিসেম্বর) সকালে শ্রীলঙ্কাকে হারিয়ে বাংলাদেশ পুরুষ দল আর্চারির রিকার্ভে দলগত স্বর্ণপদক জয় করে। আর এরপরেই নারী দল জয় করে স্বর্ণপদক। এটি এসএ গেমসে বাংলাদেশের ৯ম স্বর্ণপদক। নারী দলও শ্রীলঙ্কাকে ফাইনালে হারিয়ে স্বর্ণ জয় করেন।

বিজ্ঞাপন

রিকার্ভ নারী দলগত ইভেন্টের ফাইনালে শ্রীলঙ্কাকে ৬-০ সেট পয়েন্টে উড়িয়ে দিয়েছে বাংলাদেশের তিন আর্চার—ইতি খাতুন, মেহনাজ আক্তার ও বিউটি রায়। আর্চারিতে ১০ ইভেন্টেই ফাইনালে উঠেছে বাংলাদেশ। যার মধ্যে দলগত নারী ও পুরুষ উভয় ইভেন্টে স্বর্ণ জয় করে নিয়েছে বাংলাদেশ। এরপর মিশ্র ইভেন্টে রোমান সানা এবং ইতি খাতুন মিলে জিতে নেন দিনের তৃতীয় স্বর্ণ। এছাড়াও বাকি ৭টি ইভেন্টেও স্বর্ণপদক জয়ের আশা রয়েছে বাংলাদেশের।

রিকার্ভ দলগত ইভেন্টে স্বর্ণপদকজয়ী ইতি খাতুন রিকার্ভ একক ইভেন্টেরও ফাইনালে উঠেছেন। সেমিফাইনালে হারিয়েছেন ভুটানের কারমাকে। ভুটান থেকে প্রথম সরাসরি অলিম্পিকে সুযোগ পাওয়া কারমাকে হারিয়ে চমকে দেন ইতি। এ ছাড়াও মেয়েদের কম্পাউন্ডের এককের ফাইনালে উঠেছেন সোমা বিশ্বাস। শ্রীলঙ্কার থাকশিলাকে সেমিফাইনালে হারিয়েছেন সোমা। ফাইনালে প্রতিপক্ষ ভুটানের করুনারত্নে।

বিজ্ঞাপন

রোববার (৮ ডিসেম্বর) আর্চারির দলগত ইভেন্টে পুরুষ ও নারী উভয় ইভেন্টে স্বর্ণপদক জিতে নেয় বাংলাদেশ। আর তাতেই দেশের ঝুলিতে যুক্ত হয় মোট ১০টি স্বর্ণপদক। এছাড়া, ২২টি রৌপ্য আর ৫৫টি ব্রোঞ্জ নিয়ে বাংলাদেশের পদকের সংখ্যা দাঁড়িয়েছে ৮৭টি।

আরও পড়ুন: আর্চারিতে এবার নারী দলের স্বর্ণ জয়

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন