বিজ্ঞাপন

আন্দোলনের আঁচ বক্স অফিসে

December 21, 2019 | 2:54 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

নাগরিকত্ব আইন বিরোধী আন্দোলনে উত্তাল পুরো ভারত। দেশটির আসাম থেকে অরুণাচল সর্বত্র চলছে জোরদার আন্দোলন। আইনের বিরুদ্ধে মাঠে নেমে এসেছে ছাত্র থেকে শুরু করে সাধারন মানুষেরা। বিপর্যস্ত হয়ে পড়েছে জীবনযাত্রা।  যার আঁচ পড়েছে বলিউড তথা ছবি ব্যবসায়।

বিজ্ঞাপন

গেলো শুক্রবার মুক্তি পেয়েছে সালমান খানের বহুল প্রত্যাশিত ছবি ‘দাবাং থ্রি’। ধারণা করা হচ্ছিল দাবাং সিরিজের তিন নম্বর ছবিটি আগের দুটি ছবির ব্যবসাকেও ছাড়িয়ে যাবে। ছবিটির মধ্যে তার সব মশলা আর লক্ষনও ছিল। মুক্তির প্রথম দিনে ব্যবসাও মন্দ করেনি। কিন্তু ছবিটি যেহেতু ভাইজান সালমানের সুপারহিট দাবাং ফ্র্যাঞ্চাইজির সুতরাং প্রত্যাশা ছিল আরও বেশি।

মুক্তির প্রথম দিনে দাবাং থ্রি ২৪ কোটি রুপির মতো ব্যবসা করেছে। প্রথমদিনের ব্যবসা অনুপাতে তা মোটেও খারাপ কোনও অংক না। কিন্তু ছবিটি নিয়ে আরও বেশি প্রত্যাশা ছিল প্রযোজক-পরিচালকের। তবে ভারতের চলমান অবস্থার কথা বিবেচনায় রাখতে হচ্ছে তাদের। বক্স অফিস বিশেষজ্ঞরা ধারণা করছেন পরিবর্তিত পরিস্থিতির কারণে দাবাং থ্রি’র ব্যবসা ১৫ থেকে ২০ শতাংশ কমে যেতে পারে। তবে তারা এও বলেছেন, দেশের পরিস্থিতির উন্নতি হলে ছবিটির ব্যবসারও উন্নতি হবে।

এতকিছুর মধ্যেও অগ্রিম বুকিং মানির দিক থেকে দাবাং থ্রি চতর্থ অবস্থান দখল করেছে। আর সব ঠিক থাকলে ‘দাবাং থ্রি’ হতে যাচ্ছে বছরের দ্বিতীয় সেরা ছবি যেটি উৎসবে মুক্তি না পেয়েও দারুণ ব্যবসা করেছে। প্রথম অবস্থানে আছে প্রভাস আর শ্রদ্ধা কাপুর অভিনীত ছবি ‘সাহো’। প্রথমদিনে ২৫ কোটি রুপির বেশি আয় করা ছবিটির সর্বমোট আয় ছিল ২৫৮ কোটি রুপিঅ

বিজ্ঞাপন

প্রভুদেবা পরিচালিত সালমান, সোনাক্ষী অভিনীত ‘দাবাং থ্রি’ ছবিটি হিন্দির পাশাপাশি তামিল, তেলেগু আর কানাড়া ভাষায় মুক্তি পেয়েছে।

সারাবাংলা/পিএম

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন