বিজ্ঞাপন

তাবিথ-ইশরাকের হাতে চূড়ান্ত মনোনয়নপত্র তুলে দিলেন ফখরুল

December 30, 2019 | 9:58 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য তাবিথ আউয়াল ও ইশরাক হোসেনের হাতে দলীয় মনোনয়নপত্র তুলে দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞাপন

সোমবার (৩০ ডিসেম্বর) রাতে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে তাদের হাতে দলীয় মনোনয়নপত্র তুলে দেন তিনি।

এর আগে দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠক হয়। সেই বৈঠকে দুই সিটি করপোরেশনের জন্য বাছাই করা কাউন্সিলর প্রার্থীদের তালিকা তুলে দেন এ সংক্রান্ত বাছাই কমিটি।

বিএনপির চেয়ারপারসনের প্রেসউইং কর্মকর্তা শায়রুল কবির খান সারাবাংলাকে বলেন, ‘যেসব কাউন্সিলরদের বিএনপি সমর্থন দেবে, তাদের তালিকা খুব শিগগিরই গণমাধ্যমে পাঠানো হবে।’

বিজ্ঞাপন

তাবিথ আউয়াল ও ইশরাক হোসেন মঙ্গলবার (৩১ ডিসেম্বর) দুপুর ১২টায় নির্বাচন কমিশনে গিয়ে মনোননয়পত্র জমা দেবেন। ইশরাক হোসেনকে অনুপ্রাণিত করার জন্য নব্বইয়ের দশকে ঢাকা সিটি করপোরেশনের মেয়রের দায়িত্ব পালন করা বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস এবং তার স্ত্রী আফরোজা আব্বাস তার সঙ্গে থাকবেন বলে জানান শায়রুল করিব খান।

বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে উপস্থিত ছিলেন মির্জা ফকরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরুদ্দিন সরকার, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

এর আগে ২২ ডিসেম্বর নির্বাচন কমিশন ঢাকার দুই সিটি নির্বাচনের তফসিল ঘোষণার পর মনোনয়ন ফরম বিক্রি শুরু করে বিএনপি। ২৬ ডিসেম্বর ঢাকা উত্তর সিটিতে মেয়র পদে তাবিথ আউয়াল ও দক্ষিণ সিটিতে মেয়র পদে ইশরাক মনোনয়ন ফরম সংগ্রহ করেন। পরদিন ২৭ ডিসেম্বর তারা নিজ নিজ মনোনয়ন ফরম জমা দেন নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে। ২৮ ডিসেম্বর সিটি নির্বাচনে তাদের নিজ নিজ সিটিতে দলীয় মেয়র প্রার্থী হিসেবে ঘোষণা দেয় বিএনপি

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন