বিজ্ঞাপন

শ্রম ভবনে যাত্রা শুরু ‘বঙ্গবন্ধু কর্নারে’র

January 1, 2020 | 10:58 pm

সারাবাংলা ডেস্ক

মুজিববর্ষের প্রথম দিনে শ্রম ভবনে উদ্বোধন করা হয়েছে ‘বঙ্গবন্ধু কর্নার’। এই কর্নারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন, কর্ম ও আদর্শের ওপর বই, ডক্যুমেন্টারি ও ভিডিও নিয়ে সংগ্রহশালা তৈরি করা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১ জানুয়ারি) দুপুরে রাজধানীর বিজয়নগরের শ্রম ভবনে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরে কর্নারটি উদ্বোধন করেন শ্রম ও কর্মসংস্থান বিষয়ক প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। ২০২৫ সালের মধ্যে আমরা পরিপূর্ণভাবে শিশুশ্রম নিরসন করতে চাই। ২০৩০ সালের মধ্যে দেশের সব শ্রমিকের জন্য নিরাপদ ও শোভন কর্মক্ষেত্র নিশ্চিত করার মাধ্যমে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্র অর্জন করে ২০৪১ সালে আমরা বিশ্বে উন্নত দেশ হিসেবে প্রতিষ্ঠা লাভ করতে চাই।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজম বলেন, বঙ্গবন্ধু স্বাধীনতার ডাক দিয়েছিলেন বলেই আজ আমরা মুক্ত এবং সবাই স্বাধীনতার সুফল ভোগ করছি। বঙ্গবন্ধুর আদর্শকে অন্তরে ধারণ করতে হবে এবং সে অনুযায়ী কাজ করতে হবে। বঙ্গবন্ধুর জীবন ও কর্ম থেকে শিক্ষা নিয়ে যদি তা আমাদের জীবনে কাজে লাগাতে পারি, তা হবে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা ও স্মরণ করার শ্রেষ্ঠ উপায়।

অনুষ্ঠানে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের মহাপরিদর্শক শিবনাথ রায় বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে তার আদর্শকে চর্চা করতে আমরা নানা কর্মসূচি হাতে নিয়েছি। এরই অংশ হিসেবে অধিদফতরের প্রধান কার্যালয়ে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করা হলো। পর্যায়ক্রমে আমরা বছরব্যাপী অন্যান্য কার্যক্রমগুলো বাস্তবায়ন করব।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শ্রমিক লীগের সভাপতি ফজলুল হক মন্টু, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের অতিরিক্ত মহাপরিদর্শক মো. জয়নাল আবেদীন, যুগ্ম মহাপরিদর্শক (প্রশাসন ও উন্নয়ন) ডা. সৈয়দ আবুল এহসান, যুগ্ম মহাপরিদর্শক (সেইফটি) ফরিদ আহম্মেদ, যুগ্ম মহাপরিদর্শন (স্বাস্থ্য) ডা. মো. মোস্তাফিজুর রহমান, যুগ্ম মহাপরিদর্শক (সাধারণ) মো. শামসুল আলম খানসহ অন্যরা।

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন