বিজ্ঞাপন

ঢাবির হলে শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় তদন্ত কমিটি

January 23, 2020 | 11:09 am

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলে ছাত্রলীগের নেতা-কর্মীরা শিবির সন্দেহে চার শিক্ষার্থীকে মারধরের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে হল প্রশাসন।

বিজ্ঞাপন

অন্যদিকে নির্যাতনের প্রতিবাদ ও বিচারের দাবিতে বুধবার (২২ জানুয়ারি) বিকেল থেকে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান কর্মসূচি পালন করছেন ভুক্তভোগী শিক্ষার্থী মো. মুকিম চৌধুরী। রাতে তাকে দেখতে যান শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের প্রভোস্ট অধ্যাপক ড. দেলোয়ার হোসেন। সেখানে শিক্ষার্থী ও সাংবাদিকদের তোপের মুখে পড়েন তিনি।

ঢাবিতে ৪ ছাত্রকে মারধরের পর পুলিশে সোপর্দ, প্রতিবাদে বিক্ষোভ

ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য তিন সদস্যের তদন্ত কমিটি গঠনের কথা জানিয়ে প্রভোস্ট অধ্যাপক ড. দেলোয়ার হোসেন বলেন, ‘ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য হলের আবাসিক শিক্ষক ড. মুহাম্মদ জাহিদুল ইসলামকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।’

বিজ্ঞাপন

এ ঘটনার সুষ্ঠু বিচার ও বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের নিরাপত্তা না দেওয়া পর্যন্ত সেখানে অবস্থান করবেন বলে জানিয়েছেন ভুক্তভোগী মো. মুকিম চৌধুরী। তিনি বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। মুকিমের সঙ্গে সংহতি জানিয়ে বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীকে রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান করতে দেখা যায়।

সারাবাংলা/এসএমএন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন