বিজ্ঞাপন

শান্তিপূর্ণ ভোটের প্রত্যাশা কূটনীতিকদের

January 31, 2020 | 2:08 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানী ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোটাররা শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট দিতে পারবেন— এমন প্রত্যাশার কথা জানিয়েছেন বাংলাদেশে কর্মরত ৯ দেশের কূটনীতিক। তারা আশা করছেন, সরকার ও নির্বাচন কমিশন থেকে শুরু করে সংশ্লিষ্ট সব মহল জনগণের ভোট দেওয়ার অধিকারকে সম্মান জানাবেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) এক যৌথ বিবৃতিতে কূটনীতিকরা এ আশাবাদ জানান।

ঢাকার নাগরিকদের ‘গণতান্ত্রিক অধিকার চর্চা’র সুযোগ দেওয়ার আহ্বান জানিয়ে কূটনীতিকরা বিবৃতিতে বলেন, ১ ফেব্রুয়ারি ঢাকা সিটি করপোরেশনে নির্বাচন জনগণের গণতান্ত্রিক অধিকার চর্চার একটি সুযোগ। ঢাকায় অবস্থিত কূটনীতিক ও নির্বাচন কমিশন অনুমোদিত পর্যবেক্ষক হিসেবে আমরা এই শহরের ভোটকেন্দ্রগুলোতে গণতন্ত্রকে কার্যকর অবস্থায় দেখার প্রত্যাশা করছি।

কূটনীতিকরা আরও বলেন, আমরা আরও আশা করছি, বাংলাদেশের সরকার, নির্বাচন কমিশন এবং সকল সংশ্লিষ্ট রাজনৈতিক দল শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে জনগণের ভোট দেওয়ার অধিকারকে সম্মান জানাবে এবং স্বচ্ছতা ও সততার সঙ্গে ভোট গণনা করবেন।

বিজ্ঞাপন

বিবৃতিতে যেসব দেশের রাষ্ট্রদূতরা সই করেছেন, সেই দেশগুলো হলো— কানাডা, সুইডেন, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, নরওয়ে, অস্ট্রেলিয়া, সুইজারল্যান্ড, ডেনমার্ক ও নেদারল্যান্ডস।

আগামীকাল শনিবার (১ ফেব্রুয়ারি) ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ভোট দেবেন দুই সিটির ভোটাররা। এরই মধ্যে বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) নির্বাচনের প্রচারণা শেষ হয়েছে। নির্বাচন কমিশন জানিয়েছে, ভোটগ্রহণের সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। এই নির্বাচনে সবগুলো কেন্দ্রেই ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট নেওয়া হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন