বিজ্ঞাপন

মুসলিমরা ভারতের কোনো কাজে লাগছে না: যোগী আদিত্যনাথ

February 5, 2020 | 4:23 pm

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের বিতর্কিত বিজেপি নেতা ও উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বিবিসি হিন্দির সাংবাদিক নিতিন শ্রীবাস্তবকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, দেশভাগের পর থেকে যেসব মুসলিম ভারতে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন, তারা ভারতের কোনো কাজে লাগছে না। বুধবার (৫ ফেব্রুয়ারি) এ খবর জানিয়েছে বিবিসি।

বিজ্ঞাপন

যোগী আদিত্যনাথ বলেছেন, এই মুসলিমরা তখন দেশভাগের বিরোধীতা করেছিলেন। কিন্তু তা সত্ত্বেও পাকিস্তান নামে আরেকটি রাষ্ট্রের জন্ম হয়েছে। কিন্তু মুসলিমরা পাকিস্তানে না গিয়ে ভারতেই থেকে গেছেন।

এর আগে, ভারতের সংসদে পাস হওয়া সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) বিরুদ্ধে ভারতজুড়ে শিক্ষার্থী জনতার আন্দোলন চলছে। তারই অংশ হিসেবে, দিল্লির শাহীনবাগে মুসলিম নারীরা অবস্থান নিয়েছেন।

মুসলিম নারীদের সেই প্রতিবাদ সমাবেশের ব্যাপারে আদিত্যনাথ বিবিসিকে জানিয়েছেন, মুসলিম পুরুষরা এতোই ভীতু যে, তারা নিজেরা রাস্তায় না নেমে, ঘরের নারীদের রাস্তায় বসিয়ে রেখেছেন।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ভারতে শান্তিপূর্ণ প্রতিবাদ করার অধিকার সকলের রয়েছে। কিন্তু শাহীনবাগের প্রতিবাদ মোটেও শান্তিপূর্ন কিছু নয়। তারা নিজেরা বিশৃঙ্খলা না করলেও, দিল্লির একটি প্রধান সড়কে অবস্থান নেওয়ার কারণে তার প্রভাব পড়ছে যান চলাচলে।

এছাড়াও, বিবিসিকে দেওয়া এই বিরল সাক্ষাৎকারে যোগী আদিত্যনাথ দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের কড়া সমালোচনা করে বলেছেন, তিনি দিল্লিবাসীর জন্য বিশুদ্ধ পানির ব্যবস্থা করতে পারেন না, কিন্ত সন্ত্রাসীদের বিরিয়ানী খাওয়াতে পারেন।

প্রসঙ্গত, ৪৭ বছর বয়সী যোগী আদিত্যনাথ ভারতের সবচেয়ে জনবহুল উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী এক হিন্দু মন্দিরের পুরোহিত থেকে রাজনীতিতে উঠে এসেছেন এবং ভারতীয় জনতা পার্টির (বিজেপি) একজন প্রভাবশালী নেতা হিসেবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আস্থাভাজন হিসেবে পরিচিতি পেয়েছেন। প্রায়শই তিনি লাগামহীন মন্তব্য করে ধর্মভিত্তিক উত্তেজনা তৈরি করে থাকেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন