বিজ্ঞাপন

এশিয়ায় সপ্তাহের সেরা পারফরম্যান্স জিকো আর মেসির সতীর্থের

March 16, 2020 | 2:13 am

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: এশিয়া অঞ্চলের ক্লাব প্রতিযোগিতার অন্যতম শীর্ষ টুর্নামেন্ট এএফসি কাপের সপ্তাহের সেরা পারফরম্যান্সের তালিকায় মনোনিত হয়েছেন বাংলাদেশের ক্লাব বসুন্ধরা কিংসের দুই ফুটবলার। এক ম্যাচে হ্যাটট্রিকসহ এক হালি গোল করা আর্জেন্টাইন তারকা ফুটবলার হার্নান বার্কোস ও তিন পেনাল্টি ঠেকিয়ে দেয়া স্থানীয় গোলরক্ষক আনিসুর রহমান জিকো এ তালিকায় জায়গা করে নিয়েছেন।

বিজ্ঞাপন

গত বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এএফসি কাপের ই গ্রুপের প্রথম ম্যাচে মালদ্বীপের টিসি স্পোর্টসকে ৫-১ ব্যবধানে উড়িয়ে দিয়ে অভিষেক করেছিল বসুন্ধরা কিংস।

তারপরই শনিবার (১৪ মার্চ) নিজস্ব ওয়েবসাইটে সপ্তাহের সেরা পাঁচ ফুটবলারের নাম মনোনয়ন করে এএফসি। সরই তালিকায় কিংসের দুই খেলোয়াড়ড় জিকো ও বার্কোস জায়গা করে নিয়েছেন।

এএফসি বার্কোসকে ‘দ্য প্রলিফিক পাইরেট’ হিসেবে আখ্যা দিয়েছে। টিসি স্পোর্টসের বিপক্ষে হ্যাটট্রিকসহ চার গোল করেছেন আর্জেন্টাইন এই ফুটবলার।

বিজ্ঞাপন

অন্যদিকে গোলরক্ষক আনিসুর রহমান জিকোকে দ্য ওয়াল হিসেবে আখ্যায়িত করেছে এএফসি। এই ম্যাচে তিন তিনটি পেনাল্টি ঠেকিয়ে দেয়ার কারণে তাকে প্রাচীর আখ্যা দিয়েছে এএফসি।

সব মিলে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে দুই ফুটবলার জায়গা করে নিয়েছে সপ্তাহের সেরা পারফরমার তালিকায়। একজন পেয়েছেন ‘উর্বর দশ্যু’ উপাধি, আরেকজন পেলেন ‘প্রাচীর’ উপাধি।

বিজ্ঞাপন

সারাবংলা/জেএইচ/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন