বিজ্ঞাপন

করোনাভাইরাস: চীনে ২৪ ঘণ্টায় কেউ আক্রান্ত হয়নি

March 19, 2020 | 12:40 pm

আন্তর্জাতিক ডেস্ক

নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বিশ্বমহামারি কোভিড-১৯ এ গত ২৪ ঘণ্টায় চীনের অভ্যন্তরে থাকা কেউ আক্রান্ত হননি। চীনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে বৃহস্পতিবার (১৯ মার্চ) এ খবর জানিয়েছে ডেইলি মেইল।

বিজ্ঞাপন

চীনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, জানুয়ারি থেকে হিসাব রাখা শুরু করার পর থেকে এই প্রথম ২৪ ঘণ্টায় চীনের অভ্যন্তরে থাকা কোনো নাগরিক আক্রান্ত হননি।  গত ২৪ ঘণ্টায় চীনে ৩৪ জন কোভিড-১৯ এ আক্রান্তকে শণাক্ত করা হয়েছে। তাদের সবাই বিদেশ থেকে চীনে এসেছেন। চীন থেকে উদ্ভুত করোনাভাইরাসের ব্যাপারে সুখবরও আসলো চীন থেকেই।

এর আগে, চীনের মূল ভূখন্ডে ৮০ হাজার ৯২৮ জন কোভিড-১৯ আক্রান্তকে শণাক্ত করেছে কর্তৃপক্ষ। এই রোগে মৃত্যু হয়েছে তিন হাজার ২৪৫ জনের।

এদিকে নভেল করোনাভাইরাস ছড়ানোর কেন্দ্রবিন্দু হুবেই প্রদেশে কোভিড-১৯ রোগে আক্রান্ত আট জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে, ছয়জনই রাজধানী উহানের বাসিন্দা।

বিজ্ঞাপন

এছাড়াও, চীনের বিভিন্ন হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে নিয়মিত জীবনে ফিরে গেছেন ৭০ হাজার কোভিড-১৯ আক্রান্ত রোগী। চিকিৎসাধীন রয়েছেন আরও সাত হাজার ২৬৩ জন।

চীনের রাষ্ট্রায়ত্তে থাক চায়না ডেইলি জানিয়েছে, মার্চ মাসের শেষদিকেই উহান থেকে করোনাভাইরাসের সংক্রমণ শূণ্যের কোঠায় নামিয়ে আনা সম্ভব হবে। আর যদি আগামী ১৪ দিনে নতুন কোনো আক্রান্তের সন্ধান না পাওয়া যায় তবে ‘লকডাউন’ প্রত্যাহার করে নেওয়া হবে।

আরও পড়ুন –

বিজ্ঞাপন

করোনাভাইরাসের দ্বিতীয় পর্যায়: বাইরে আক্রান্তরা আসছেন এশিয়ায়

সারাবাংলা/একেএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন