বিজ্ঞাপন

কোভিড-১৯: সৌদি আরবে প্রথম মৃত্যু

March 25, 2020 | 2:54 am

আন্তর্জাতিক ডেস্ক

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে সৌদি আরবে প্রথম মৃত্যুর ঘটনা ঘটেছে। সোমবার (২৪ মার্চ) রাতে মদিনায় আফগানিস্তানের এক নাগরিকের মৃত্যু হয়। তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন বলে জানিয়েছে সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়।

বিজ্ঞাপন

মঙ্গলবার সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ড. মোহাম্মদ আল আব্দ আল আলাই এক ব্রিফিংয়ে জানান, মদিনায় কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে ৫১ বছর বয়েসি একজনের মৃত্যু হয়েছে। তিনি আফগানিস্তানের নাগরিক।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের তরফ থেকে আরও জানানো হয়, মঙ্গলবার সৌদি আরবে ২০৫ জন নতুন আক্রান্ত হয়েছেন। উল্লেখ্য, সৌদি আরবে করোনাভাইরাসে একদিনে আক্রান্তের সর্বোচ্চ সংখ্যা এটিই। এ নিয়ে মধ্যপ্রাচ্যের সবচেয়ে প্রভাবশালী এ দেশটিতে মঙ্গলবার পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৬৭ জন। এবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশটিতে প্রথম মৃত্যুর ঘটনাও ঘটলো।

এর আগে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে নানা পদক্ষেপ নেয় সৌদি কর্তৃপক্ষ। শনিবার (২১ মার্চ) সকাল থেকে ১৪ দিনের জন্য দেশের অভ্যন্তরে বিমান, ট্রেন, বাসসহ সব ধরনের যান চলাচল বন্ধ করে সৌদি আরব। এর দুই দিন পর সোমবার থেকে দেশে কারফিউ জারি করেন বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ। ইতিমধ্যে সৌদি আরবে ছোট-বড় সবধরনের জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন- সৌদি আরবে সব ধরনের যান চলাচল বন্ধ করার সিদ্ধান্ত

কোভিড-১৯: একদিনে ১২শ প্রাণহানি ইতালি-স্পেনে

সৌদি আরবে ২১ দিনের কারফিউ জারি

বিজ্ঞাপন

ভারতে ২১ দিনের লকডাউন, লক্ষ্মণ রেখা পার না হওয়ার আহ্বান মোদির

চীনে এবার হন্তা ভাইরাসে একজনের মৃত্যু

সারাবাংলা/আইই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন