বিজ্ঞাপন

বাবুবাজারে অভিযান, সাড়ে ১২ মেট্রিক টন ডুপ্লেক্স বোর্ড আটক

মার্চ ২৭, ২০২০ | ৮:২৮ পূর্বাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বন্ড সুবিধার অপব্যবহার প্রতিরোধ, রাজস্ব আহরণ ও দেশীয় শিল্পের সুরক্ষায় বাবুবাজারে বিশেষ অভিযান চালিয়েছে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেট। অভিযানে সাড়ে ১২ মেট্রিক টন ডুপ্লেক্স বোর্ড আটক করা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৬ মার্চ) রাতে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটের সহকারী কমিশনার মো. আল আমিন সারাবাংলাকে অভিযানের তথ্য নিশ্চিত করেছেন।

আল আমিন জানান, বৃহস্পতিবার ভোরে ৩টায় রাজধানীর বাবুবাজার ব্রিজ এলাকায় অভিযান চালানো হয়। বন্ড সুবিধায় আমদানি করা কাগজ অবৈধভাবে অপসারনণের সময় একটি কাভার্ড ভ্যান আটক করা হয়। এসময় তল্লাশি করে গাড়িতে সাড়ে ১২ মেট্রিক টন কাগজ (ডুপ্লেক্স বোর্ড ৩০০ জিএসএম) আটক করা হয়। এসব পণ্য আশুলিয়ায় অবস্থিত ওয়েস্ট প্যাক ইন্ডাস্ট্রি লিমিটেড নামক একটি প্রতিষ্ঠান বন্ড সুবিধায় আমদানি করেছিল। পরে কাগজগুলো চোরাই পথে বিক্রি করে দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

আল আমিন আরও জানান, আটক ডুপ্লেক্স বোর্ডের বাজার মূল্য প্রায় ১০ লাখ টাকা। প্রযোজ্য শুল্ক ও করের পরিমাণ প্রায় ৬ লাখ টাকা। এ বিষয়ে আইনি নেওয়া হবে। প্রতিষ্ঠানটির বন্ডিং কার্যক্রমও খতিয়ে দেখা হবে।

এ বিষয়ে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটের কমিশনার এস এম হুমায়ুন কবীর বলেন, অবৈধ বন্ড ব্যবসার মূলোৎপাটনের লক্ষ্যে অভিযান অব্যহত থাকবে।

সারাবাংলা/এসজে/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন