বিজ্ঞাপন

‘যুক্তরাজ্যে দৈনিক মৃতের সংখ্যা হাজার ছাড়াতে পারে’

April 3, 2020 | 5:56 pm

আন্তর্জাতিক ডেস্ক

চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বিশ্বমহামারি কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে যুক্তরাজ্যে প্রাণহানির হার আরও বাড়বে বলে আশঙ্কা করেছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক। শুক্রবার (৩ এপ্রিল) এ খবর জানিয়েছে দ্য ইন্ডিপেন্ডেন্ট।

বিজ্ঞাপন

যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক বলেছেন, আগামী ইস্টার সানডের উৎসব যুক্তরাজ্যের জন্য সবচেয়ে ঝুঁকিপূর্ণ সময়। ওই সময় শারীরিক দূরত্ব এবং অন্যান্য বিধি নিষেধ মেনে চলতে ব্যর্থ হই তবে, যুক্তরাজ্যের দৈনিক মৃতের সংখ্যা হাজার ছাড়িয়ে যেতে পারে।

এছাড়াও এক টুইটার বার্তায় ম্যাট হ্যানকক জানিয়েছেন, অচিরেই তিনি এমন এক ব্যবস্থার সঙ্গে যুক্তরাজ্যবাসীকে পরিচয় করিয়ে দেবেন, যার মাধ্যমে প্রতিদিন এক লাখ মানুষের কোভিড-১৯ সংক্রমণ আছে কি না, তা পরীক্ষা করা সম্ভব হবে।

বিজ্ঞাপন

এদিকে কোভিড-১৯ বিশ্বমহামারিতে আক্রান্ত হয়ে নিজ উদ্যোগে আইসোলেশনে থাকা যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী আরও বলেছেন, ন্যাশনাল হেলথ সার্ভিসের (এনএইচএস) কর্মীরা যুক্তরাজ্যবাসীর জন্য যা করছেন, তাদের অবদানের কথা যুক্তরাজ্য চিরদিন মনে রাখবে।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বিশ্বমহামারি কোভিড-১৯ এ শুক্রবার (৩ এপ্রিল) পর্যন্ত যুক্তরাজ্যে মোট আক্রান্ত হয়েছেন ৩৩ হাজার ৭১৮ জন। মৃত্যু হয়েছে দুই হাজার ৯২১ জনের।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন