বিজ্ঞাপন

টিসিবির পণ্যে অনিয়ম হলে কঠোর ব্যবস্থা: বাণিজ্যমন্ত্রী

April 11, 2020 | 8:28 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: টিসিবির ন্যায্য মূল্যের পণ্য বিক্রি নিয়ে যেকোনো অনিয়ম হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। শনিবার (১১ এপ্রিল) বাণিজ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘টিসিবির ন্যায্য মূল্যের পণ্য বিক্রি নিয়ে কোনো কোনো স্থানে কিছু অনিয়মের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। এসব ঘটনা বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির দৃষ্টিতে এসেছে। বাণিজ্যমন্ত্রীর নির্দেশে অভিযুক্তদের বিরুদ্ধে ইতোমধ্যে আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা নেওয়া করা হয়েছে।’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘টিসিবির ন্যায্য মূল্যের পণ্য বিক্রির সঙ্গে সংশ্লিষ্ট সকলকে এ বিষয়ে সতর্ক করা হয়েছে। মনিটরিং ব্যবস্থা জোরদার করা হয়েছে। এরপরও এ ধরনের অনিয়মের সঙ্গে কেউ জড়িত হলে অভিযুক্তদের বিরুদ্ধে আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য টিসিবিকে নির্দেশ দিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।’

এর আগে ৭ এপ্রিল এ বিষয়ে টিসিবি থেকে একটি অফিস আদেশ জারি করা হয়। ওই আদেশে দেশের বিভাগ, জেলা ও উপজেলা প্রশাসন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, র‌্যাব ও পুলিশ প্রশাসনকে সংঘটিত অনিয়মের যেকোনো অভিযোগ টিসিবির প্রধান কার্যালয়ে পাঠানোর জন্য অনুরোধ করা হয়েছে। এছাড়া দেশের প্রচার মাধ্যমে কোনো অনিয়ম প্রকাশিত হলে সংশ্লিষ্ট ডিলার ও ব্যক্তির বিরুদ্ধে আইন মোতাবেক কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিজ্ঞাপন

দেশব্যাপী প্রায় তিন হাজার ডিলারের মাধ্যমে টিসিবির ন্যায্য মূল্যের পণ্য বিক্রয় করা হচ্ছে। বিগত মার্চ থেকে এ পর্যন্ত অনিয়মের অভিযোগে নয়জন ডিলারের লাইসেন্স বাতিলসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে দুটি মামলা দায়ের করা হয়েছে। আরও চারজনের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন