বিজ্ঞাপন

নতুন ৩টি করোনা আইসোলেশন সেন্টার হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী

April 11, 2020 | 10:28 pm

ঢাকা: স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা মোকাবিলায় রাজধানীতে আরও তিনটি করোনা আইসোলেশন সেন্টার করার উদ্যোগ নেওয়া হয়েছে। এর মাধ্যমে ঢাকায় আরও সাড়ে ৪ হাজার করোনা আইসোলেশন বেড বৃদ্ধি পাবে।

বিজ্ঞাপন

শনিবার (১১ এপ্রিল) দুপুর আড়াইটায় মহাখালীরৈ ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (এমআইএস) বিভাগের মিলনায়তনে করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী এ কথা বলেন।

করোনা আইসোলেশন সেন্টার ও শয্যাসংখ্যা বৃদ্ধি করা প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘বর্তমানে সরকার নতুন আরও ৩টি প্রতিষ্ঠানকে করোনা চিকিৎসা কেন্দ্র করার উদ্যোগ নিয়েছে। এর মধ্যে বসুন্ধরা কনভেনশন সেন্টারে ২ হাজার বেড বেড, ঢাকা উত্তর সিটি করপোরেশ কনভেনশন সেন্টারে ১ হাজার ৩০০ বেড ও উত্তরার দিয়াবাড়ি ৪টি বহুতল ভবনে ১ হাজার ২০০ বেডসহ মোট সাড়ে ৪ হাজার করোনা আইসোলেশন বেড দ্রুতই প্রস্তুত করা হচ্ছে। এগুলোর পাশাপাশি ঢাকার সরকারি মুগদা হাসপাতাল, নিটোর হাসপাতালসহ আরও বেশকিছু হাসপাতাল করোনা মোকাবিলায় প্রস্তুত করা হবে।’

উল্লেখ্য, করোনা ভাইরাস মোকাবিলায় এখন পর্যন্ত ঢাকা শহরে সরকারি ও প্রাইভেট হাসপাতালে মোট ১ হাজার ৫৫০টি বেড প্রস্তুত রাখা হয়েছে। এর মধ্যে ১ হাজার চারশটি বেড সরকারি ও ১৫০টি বেড ব্যক্তিমালিকানাধীন হাসপাতালের। এছাড়া দেশের ৮টি বিভাগীয় শহরের মধ্যে ঢাকা বিভাগে ৬৭৭ টি, চট্রগ্রামে ৮৪৮ টি, ময়মনসিংহ ৮৫০টি, বরিশাল বিভাগে ৪৮৩টি, সিলেটে ১১৮টি, রাজশাহী বিভাগে ১ হাজার ২০০টি, খুলনায় ১৮০টি ও বরিশাল বিভাগে ৭৮৭টি শয্যাসহ সারাদেশে মোট ৬ হাজার ৬৯৩টি শয্যা শুধুমাত্র করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের জন্যই আলাদাভাবে প্রস্তুত রাখা হয়েছে।

বিজ্ঞাপন

স্বাস্থ্যমন্ত্রী ব্রিফিংকালে করোনায় সম্প্রতি দেশের চিকিৎসক, নার্স, মেডিকেল টেকনোলজিস্ট, পুলিশ, সেনাসদস্য, গণমাধ্যমকর্মীসহ অনেক পেশাজীবীরা কাজে নিয়োজিত অবস্থায় আক্রান্ত হচ্ছেন জানিয়ে তাদের প্রতি সহানুভূতি জানান।

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন