বিজ্ঞাপন

বেধড়ক পেটানো টাঙ্গাইলের সেই কাউন্সিলরের বিরুদ্ধে মামলা

April 13, 2020 | 2:40 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জরুরি প্রয়োজনে ঘর থেকে বের হওয়ায় মানুষদের বেআইনিভাবে ও গণহারে পেটানোর অভিযোগে টাঙ্গাইল পৌরসভার ১২নং ওয়ার্ডের কাউন্সিলর আমিনুর রহমান আমিনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (১৩ এপ্রিল) মামলাটি গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন টাঙ্গাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোশাররফ হোসেন।

এর আগে, গতকাল সুপ্রিম কোর্টের আইনজীবী মো. জে আর খান রবিন ই-মেইলের মাধ্যমে কাউন্সিলের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। তার অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করা হয়।

আইনজীবী জে আর খান রবিন জানান, এই কাউন্সিলরের বিরুদ্ধে ফৌজদারি কার্যবিধির বেশ কয়েকটি ধারায় অভিযোগ করে গত রোববার টাঙ্গাইল সদর থানায় ইমেইল করি। অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করা হয়েছে বলে জানানো হয়েছে।

বিজ্ঞাপন

টাঙ্গাইলের কাউন্সিলর আমিনের এক ভিডিও গত ৭ এপ্রিল সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এরপরই ভিডিওটি নিয়ে সমালেচনার ঝড় উঠে। ভিডিওতে দেখা যায়, আমিন দলবলসহ বাজারে গিয়ে লোকজনকে কোন কিছু জিজ্ঞেস না করেই মোটা লাঠি দিয়ে বেধড়ক পেটাচ্ছেন।

পরে করোনা পরিস্থিতিতে নিষেধ অমান্য করে ঘরের বাইরে বের হওয়া মানুষদের পেটানোর অভিযোগে টাঙ্গাইল পৌরসভার ১২নং ওয়ার্ডের কাউন্সিলর আমিনুর রহমান আমিনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্টদের প্রতি গত ৯ এপ্রিল একটি আইনি নোটিশ পাঠানো হয়।

নোটিশকারী আইনজীবী রবিন বলেন, ‘কাউন্সিলর জনপ্রতিনিধি হয়ে আইন নিজের হাতে তুলে নিয়েছেন। করোনার মধ্যে মানুষকে বোঝানোর পরিবর্তে নির্যাতন করে তিনি ফৌজদারি অপরাধ করেছেন। তার নির্যাতনের শিকার হয়ে স্থানীয় লোকজন মুখ খোলার সাহস পাচ্ছেন না। তাই একজন সচেতন নাগরিক হিসেবে এ নোটিশ পাঠিয়েছি।’

বিজ্ঞাপন

ওই নোটিশে কাউন্সিলরের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশের মহাপরিদর্শক, টাঙ্গাইলের পুলিশ সুপার, টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবং পৌরসভার মেয়রকে অনুরোধ জানানো হয়েছিলো। অন্যথায় এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছিলো। তারই আলোকে এই মামলা দায়ের করা হয়েছে।

সারাবাংলা/এজেডকে/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন