বিজ্ঞাপন

‘অভিমানে ক্লাব ছাড়বেন না মেসি’

April 16, 2020 | 8:28 pm

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাসের কারণে স্থবির পুরো বিশ্ব। তবে স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় স্থবিরতা আসছে না অনেক আগ থেকেই। ক্লাব কর্তাদের সঙ্গে সেভাবে বনিবনা হচ্ছে না সিনিয়র খেলোয়াড়দের। এসব কারণে লিওনেল মেসির ক্লাব ছাড়ার গুঞ্জনও শোনা যাচ্ছে। তবে বার্সেলোনার নতুন কোচ কিকে সেতিয়েনের বিশ্বাস, এসবের জেরে বার্সেলোনা ছাড়বেন না মেসি।

বিজ্ঞাপন

অনেকদিন ধরেই বার্সেলোনায় নানান অপ্রাসঙ্গিক ঘটনা ঘটছে। গত মৌসুমে নেইমারকে দলে ফেরানোর জন্য ক্লাব কর্তাদের চাপ দেন মেসি। বার্সা অধিনায়ক মনে করেন, চ্যাম্পিয়ন্স লিগ জিততে নেইমারকে দরকার তাদের। কিন্তু ব্রাজিলিয়ান তারকাকে ফেরানোর চেষ্টায় সফল হতে পারেনি বার্সা।

তারপর বার্সার ক্রীড়া পরিচালক এরিক আবিদালের সঙ্গে কথার লড়াই বাঁধে মেসির। আর্নেস্টো ভালভার্দের অধীনে কিছু খেলোয়াড় মাঠে সেরাটা দিতে চাননি বলেছিলেন আবিদাল। এই কথার কড়া প্রতিবাদ করেন মেসি।

বিজ্ঞাপন

এদিকে, করোনাভাইরাসের কারণে খেলোয়াড়দের বেতন কর্তন নিয়েও কম নাটক হলো না স্প্যানিশ জায়ান্ট ক্লাবটির ভেতরে। স্প্যানিশ গণমাধ্যমগুলো বলেছে, মেসিদের বেতনের ৭০ শতাংশ কম নিতে বাধ্য করেছে বার্সেলোনা। কিন্তু মেসি-সুয়ারেজরা জানান, করোনার ক্ষতি মোকাবিলায় ক্লাবকে সহায়তা করার জন্য তারা বেতন কম নেওয়ার জন্য আগে থেকেই প্রস্তুত ছিলেন। চাপে পড়ে বেতন কম নিয়েছেন বিষয়টা এমন নয়। সর্বশেষ ক্লাবের ছয় জন পরিচালকের এক সাথে পদত্যাগের বিষয়টিও যোগ হয়েছে।

সভাপতি জোসেফ মারিয়া বার্তেমেউ এর কাজে সন্তুষ্ট না হয়ে কদিন আগে বার্সার ছয়জন পরিচালক এক সঙ্গে পদত্যাগ করেছেন। এসবের মধ্যেই কদিন আগে ইন্টার মিলানের সাবেক সভাপতি বলে বসেন, মেসি বার্সা ছেড়ে ইতালিতে যেতে পারেন। আর তাতেই গুঞ্জনের ডালপালা মেলতে শুরু করে। অতিষ্ঠ হয়ে মেসি সত্যিই ক্লাব ছাড়ছেন না তো আবার!

বিজ্ঞাপন

এদিকে, বার্সার সঙ্গে মেসির সর্বশেষ চুক্তিতে উল্লেখ আছে, চাইলে চুক্তি শেষে যে নোন সময়েই ফ্রি’তে ক্লাব ছাড়তে পারবেন তিনি। সেতিয়েন অবশ্য বলছেন, এমন কিছু হবে না।

সম্প্রতি স্প্যানিশ গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে বার্সা কোচ বলেন, ‘আমার মনে হয় না যে বর্তমান সময়ে যা হয়েছে তার ওপর ভিত্তি করে মেসি ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নিবেন। আমি নিশ্চিত সে তার ক্যারিয়ার বার্সেলোনাতেই শেষ করবে। বড় ক্লাবে এসব ঘটনা স্বাভাবিক। তবে দুঃখের বিষয় এসব বিষয় গণমাধ্যমে ভুলভাবে ছড়িয়ে পড়েছে।’

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন