বিজ্ঞাপন

‘সামাজিক নিরাপত্তা কর্মসূচিতে কোনো প্রকার অনিয়ম সহ্য করা হবে না‘

April 22, 2020 | 8:03 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সরকারের সামাজিক নিরাপত্তা কর্মসূচিতে কোনো প্রকার অনিয়ম-দুর্নীাতি (দুর্নীতি) সহ্য করা হবে না বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

বিজ্ঞাপন

বুধবার ( ২২ এপ্রিল) দুদক থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি একথা বলেন।

বিজ্ঞপ্তিতে ইকবাল মাহমুদ বলেন, দুর্নীতি দমন কমিশন সরকারের সামাজিক নিরাপত্তা কর্মসূচির ত্রাণসহ অন্যান্য সরকারি সুবিধা আত্মসাতের অভিযোগে এ পর্যন্ত (দেশের বিভিন্ন জেলায়) সাতটি মামলা দায়ের করেছে। ১০ এপ্রিল দুদক এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছিল, ত্রাণসহ সরকারের সামাজিক নিরাপত্তামূলক কর্মসূচির কার্যক্রম নজরদারী করছে প্রতিষ্ঠানটি।

এরপরই ১২ এপ্রিল বগুড়ায় সরকারি চাল আত্মসাতের অভিযোগে সমন্বিত জেলা কার্যালয়, বগুড়ায় প্রথম মামলাটি দায়ের করে দুদক। এরপরে পর্যায়ক্রমে (দেশের বিভিন্ন জেলায় আরো ছয়টিসহ মোট) সাতটি মামলা দায়ের করা হয়।
গতকাল সর্বশেষ মামলাটি দায়ের করা হয় নড়াইল জেলার কালিয়া উপজেলার একজন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, বুধবার কমিশনের গোয়েন্দা শাখা হতে এসব অভিযানের সর্বশেষ অগ্রগতি অবহিত করা হয়। সরকারের সামাজিক নিরাপত্তা কর্মসূচিতে কোনো প্রকার অনিয়ম-দুর্নীতি সহ্য করা হবে না। এ যাবৎ যেসব মামলা করা হয়েছে সেগুলোর দ্রুত তদন্ত শেষ করতে হবে। দুদকের গোয়েন্দা শাখা, সকল সমন্বিত জেলা কার্যালয় এবং সকল বিভাগীয় কার্যালয় ত্রাণ কার্যক্রমের সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এ কার্যক্ররে প্রতি নিবিড় দৃষ্টি রাখবে। যাকেই ত্রাণ আত্মসাতে সম্পৃক্ত পাওয়া যাবে, তাকে আইন আমলে নিয়ে আসতে হবে। কাউকেই ছাড় দেওয়া হবে না। ত্রাণ আত্মসাৎকারীদের প্রচলিত আইনে এমন শাস্তির ব্যবস্থা ব্যবস্থা করা হবে, যাতে ভবিষ্যতে কেউ ত্রাণ আত্মসাতের সাহস না পায়।

সারাবাংলা/এসজে/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন