বিজ্ঞাপন

মাস্ক পরেই মাঠে নামবে ফুটবলাররা

April 26, 2020 | 2:36 pm

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাসের থাবায় গোটা বিশ্বই স্থবির হয়ে পড়েছে। একইসঙ্গে স্থবির হয়েছে ক্রীড়াঙ্গনও। বিশ্বের কোনো দেশেই মাঠে গড়াচ্ছে না কোনো ম্যাচ। এরই মধ্যে জার্মান ফুটবল লিগ (ডিএফএল) কর্তৃপক্ষ জানাচ্ছে, আর সপ্তাহ দুয়েক পরেই মাঠে নামার জন্য ‘প্রস্তুত’ তারা। সুনির্দিষ্টভাবে বললে ৯ মে থেকে ফের লিগ শুরু করতে চায় তারা। প্রয়োজন হলে দর্শক ছাড়াই মাঠে গড়াবে ম্যাচ। এবং সেই সঙ্গে আরো একটি নিয়ম বেঁধে দিচ্ছে জার্মাফন শ্রম মন্ত্রণালয়। ফুটবলারদের অবশ্যই মাস্ক পরে মাঠে নামতে হবে।

বিজ্ঞাপন

বিবিসির এক খবরে এ তথ্য উঠে এসেছে। তাতে বলা হয়েছে, বুন্দেসলিগা ও জার্মানির দ্বিতীয় বিভাগ ফুটবলের আয়োজক ডিএফএল চলতি মৌসুমের খেলা শেষ করতে বদ্ধপরিকর। সে কারণেই দুই বিভাগের ৩৬টি পেশাদার ক্লাবকে নিয়ে বৃহস্পতিবার (২৩ এপ্রিল) বৈঠক হয়েছে। সেখানেই বলা হয়েছে, মে মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে তারা ফুটবল শুরু করতে চান।

ডিএফএলের প্রধান নির্বাহী ক্রিশ্চিয়ান সিফার্ট বলেন, ৯ মে থেকে লিগ শুরু করার জন্য আমরা প্রস্তুত। যদি এর পরের কোনো সময়ের কথা বলা হয়, সে অনুযায়ীও আমরা প্রস্তুত থাকব। আমরা নিশ্চয়ই খালি গ্যালারির সামনে খেলতে চাই না। কিন্তু বর্তমান অবস্থায় এ ছাড়া অন্য কোনো উপায়ও দেখছি না।

জার্মান সংবাদ মাধ্যমের বরাত দিয়ে জানা যায়, সেদেশের শ্রম মন্ত্রণালয় খেলোয়াড়দের মাঠে ফেরার অনুমতি প্রদান করলেও সঙ্গে জুড়ে দিয়েছে শর্ত। আর তা হচ্ছে প্রত্যেক খেলোয়াড়কে মাস্ক ব্যবহার করেই মাঠে নামতে হবে। নতুবা কেউই মাঠে নামতে পারবেন না। আর সেই সঙ্গে জানানো হয় বন্ধ মাঠে দর্শকশূন্য স্টেডিয়ামে খেলতে হবে সকলকে।

বিজ্ঞাপন

আরো জানানো হয় মাঠে দুই দলের খেলোয়াড়, দলের কর্মকর্তা, কোচ; ম্যানেজার; ম্যাচ অফিসিয়ালস এবং সাংবাদিকসহ সব মিলিয়ে সর্বোচ্চ ৩শ জন উপস্থিত থাকতে পারবেন। এবং তাদের অবশ্যই নিরাপদ দূরত্ব বজায় রাখতে হবে। তবে সর্বশেষ সিদ্ধান্ত ৩০ এপ্রিল জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেল মারকেল জানাবেন।

সারাবাংলা/এসএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন