বিজ্ঞাপন

জিম্বাবুয়ের ক্রিকেট মৌসুম বাতিল

May 5, 2020 | 2:38 pm

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাসের প্রকোপ কমতে শুরু করেছে ইউরোপের দেশগুলোতে। যেটা আতঙ্কের মাঝেও আশা দেখাচ্ছে। অল্প দিনের মধ্যে হয়তো ভাইরাসটি নিয়ন্ত্রণে আসবে, পৃথিবী আবারও স্বাভাবিক হবে— প্রত্যাশা এমনই। ক্রীড়াঙ্গনের বিভিন্ন আয়োজকরাও সেই সময়ের জন্য অধীর অপেক্ষায় আছেন। তবে জিম্বাবুয়ে আর ততদিন পর্যন্ত অপেক্ষার অপেক্ষা করল না। ঘরোয়া ক্রিকেটের এবারের মৌসুম বাতিল ঘোষণা করেছে আফ্রিকার দেশটি।

বিজ্ঞাপন

জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের পরিচালক হ্যামিল্টন মাসাকাদজা বিষয়টি নিশ্চিত করেছেন। সাবেক এই তারকা ক্রিকেটার বলেন, ‘আমরা মৌসুম শেষ করার দিকেই ছিলাম। তবে দেশের বর্তমান অবস্থা বিবেচনা করে আমাদের মনে হয়েছে, শিগগিরই এখানে ক্রিকেট শুরু করা সম্ভব হবে না। তাই জরুরি ভিত্তিতে ২০১৯-২০ মৌসুম বাতিল করে দেওয়া হয়েছে।’

এ সিদ্ধান্তের ফলে ঘরোয়া ক্রিকেটের প্রথম শ্রেণি কিংবা লিস্ট ‘এ’— কোনো টুর্নামেন্টেরই চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে না। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে গত মার্চের ১৮ তারিখে বন্ধ হয়ে যায় জিম্বাবুয়ের ঘরোয়া ক্রিকেট। পরে জিম্বাবুয়ে সরকার দফায় দফায় দেশের লকডাউনের সময় বাড়িয়েছে। এতে করে দেশটির ক্রিকেট লিগগুলোর ভাগ্যও অনিশ্চিত হয়ে পড়ছিল। অবশেষে বাতিলই হলো এসব লিগ।

খেলা বন্ধ হওয়ার সময় জিম্বাবুয়ের প্রথম শ্রেণির টুর্নামেন্ট ইগলস ও লিস্ট ‘এ’তে শীর্ষে ছিল টাস্কার্স। এদিকে, করোনার কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ স্থগিত রেখেছে জিম্বাবুয়ে। মার্চ-এপ্রিলে ঘরের মাঠে আইরিশদের বিপক্ষে একটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল দলটির। জুনে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ওয়ানডে, সেপ্টেম্বর-অক্টোবরে ভারত ও নেদারল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলার কথা জিম্বাবুয়ের। ঘরোয়া মৌসুম বাতিলের কারণে সেসবও অনিশ্চিত হয়ে পড়ল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন