বিজ্ঞাপন

চায়ের দোকানে পাওয়া গেল সরকারি ত্রাণের চাল

May 13, 2020 | 8:33 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় একটি চা দোকান থেকে ১৫০ কেজি সরকারি ত্রাণের চাল উদ্ধার করা হয়েছে। এসব চাল গরীব-দুঃস্থদের মধ্যে বিতরণ না করে খোলাবাজারে বিক্রি জন্য রাখা হয়েছিল কি না, সেটা তদন্ত করছে পুলিশ ও উপজেলা প্রশাসন।

বিজ্ঞাপন

বুধবার (১৩ মে) দুপুরে উপজেলার ভুজপুর থানার নারায়ণহাট ইউনিয়নের হাপানিয়া গ্রামে একটি চা দোকান থেকে তিন বস্তায় ১৫০ কেজি চাল উদ্ধার করা হয়েছে। অভিযানে নেতৃত্ব দেন ফটিকছড়ি উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. জানে আলম।

জানে আলম সারাবাংলাকে জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে গত ১০ মে নারায়ণহাট ইউনিয়নের চেয়ারম্যান হারুনুর রশিদের নামে ১০০ কেজি এবং হাপানিয়া ওয়ার্ডের ইউপি সদস্য আবু তালেবের নামে ৬০ কেজি চাল বরাদ্দ হয়েছিল বিতরণের জন্য। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা প্রশাসনের কর্মকর্তারা জানতে পারেন, এসব চাল বিতরণ না করে একটি চা দোকানে জমা করে রাখা হয়েছে। তাৎক্ষণিকভাবে পুলিশকে নিয়ে তিনি অভিযান চালিয়ে তিন বস্তায় ১৫০ কেজি চাল উদ্ধার করেন। চা দোকানটি ইউপি সদস্য আবু তালেবের বড় ভাইয়ের ভাড়া দেওয়া। ওই দোকানের মালিককে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেওয়া হয়েছে।

জানে আলম বলেন, ‘চেয়ারম্যান ও মেম্বার দু’জনেই জানিয়েছেন, তারা বিতরণের জন্য সেগুলো চা দোকানে মজুত রেখেছেন। ১৬০ কেজির মধ্যে ১০ কেজি তারা একজন দুঃস্থ মহিলাকে দিয়েছেন। বাকি চাল বিতরণের জন্য দুঃস্থদের তালিকাও করেছেন বলে জানিয়েছেন। আমরা সেই তালিকা ও নারীকে হাজির করতে বলেছি। পুলিশ তদন্ত করছে। আসলেই তারা বিতরণের জন্য চালগুলো রেখেছিল কি না, সেটা খতিয়ে দেখা হবে। তবে সরকারি বরাদ্দের চাল এভাবে ব্যক্তিগত দোকানে মজুত করে রাখা উচিত হয়নি।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন