বিজ্ঞাপন

করোনায় ক্রিকেটারদের ‘লাভ’ দেখছেন বাটলার

May 14, 2020 | 4:32 pm

স্পোর্টস ডেস্ক

মহামারী করোনাভাইরাসের কারণে গত মার্চের মাঝামাঝি সময় থেকে সব ধরনের ক্রিকেট বন্ধ। একের পর এক সিরিজ, টুর্নামেন্ট পিছিয়ে যাচ্ছে। যাতে বড় ধরনের আর্থিক ক্ষতির মুখে সংশ্লিষ্টরা। করোনার কারণে যে কয়েকটি ক্রিকেট বোর্ড বড় ধরনের আর্থিক সমস্যায় পড়েছে তার মধ্যে অন্যতম ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। তবে ইংল্যান্ডের তারকা উইকেটরক্ষক ব্যাটসম্যান জস বাটলার মনে করছেন, করোনা এক হিসেবে ক্রিকেটারদের জন্যই ভালোই হয়েছে!

বিজ্ঞাপন

ভাইরাসটির প্রকোপে প্রায় দুই মাস ধরে ক্রিকেটের বাইরে ক্রিকেটাররা। ক্রিকেটহীন সময়টা যে আরও লম্বা হতে যাচ্ছে তা সহজেই আন্দাজ করা যাচ্ছে। বাটলার বলছেন, এতে ক্রিকেটাররা যে লম্বা বিশ্রাম পেল তা বড় উপকারে আসবে। আবারও ক্রিকেট ফিরলে ক্রিকেটাররা তরতাজা থাকবে বলছেন তিনি।

ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী ক্রিকেটার বলেন, ‘বেশ কয়েক বছর ধরে আমরা এমন সুবিধা (বিশ্রাম) পাইনি। খেলোয়াড়রা আবারও অনুশীলনে ফিরবে। খেলোয়াড়দের বিশ্রাম প্রয়োজন ছিল। আমি মনে করি, সবাই বিশ্রাম উপভোগ করেছে। এরপর মাঠে তরতাজা হয়ে ফিরতে পারবে সবাই।’ বাটলারের কথায় এমন বিশ্রাম হয়তো চাননি কেউই!

উল্লেখ্য, আগামী জুলাইয়ে ক্রিকেট ফিরতে পারে ইংল্যান্ড। বোর্ডের আর্থিক ক্ষতির পরিমাণ আরও না বাড়ানোর চিন্তায় জুলাইয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরাতে চাচ্ছে ইসিবি। আয়ারল্যান্ড, পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে আসন্ন সিরিজগুলো জুলাই-আগস্টে খেলতে চায় ইংল্যান্ড। সেই লক্ষ্যে ২৫-৩০ জন ক্রিকেটারকে ৯ সপ্তাহের জন্য পরিবার থেকে আলাদা স্থানে রাখার চিন্তাও করছে ইংল্যান্ড বোর্ড।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন