বিজ্ঞাপন

সামাজিক দূরত্ব রেখেই বুরুশিয়ার জয়োল্লাস

May 16, 2020 | 9:34 pm

স্পোর্টস ডেস্ক

সামাজিক দূরত্ব বজায় রেখে এর্লিং হালান্ডের গোল উৎসব। দুই মাস পর ইউরোপের মাঠে ফিরল ফুটবল। করোনাভাইরাসের এই ভয়াবহতার মধ্যেই আনুষ্ঠানিক ভাবে জার্মান বুন্দেস লিগা মাঠে গড়িয়েছে। ২০১৯/২০২০ মৌসুমের বাকি থাকা ম্যাচগুলো শুরু হয়েছে শনিবার (১৬ মে) থেকে। প্রথম ম্যাচ শুরু হয় বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায়, আর নতুন করে ফেরার ম্যাচে বুরুশিয়া ডর্টমুন্ড ৪-০ গোলের ব্যবধান হারিয়েছে শালকে জিরো ফোরকে।

বিজ্ঞাপন

‘ইয়োলো-ব্ল্যাক’ দেওয়ালটা নেই, নেই গগনবিদারী দর্শকদের কোনো চিৎকার। পুরো গ্যালারি জুড়ে হাহাকার অবস্থা। মাঠে দুই দলের খেলোয়াড়েরা কি কথা বলছেন তাও যেন স্পষ্ট শোনা যাচ্ছে। সাইড লাইনের বেঞ্চে সামাজিক দূরত্ব বজায় রেখে বসে আছে বদলি খেলোয়াড়রা। এভাবেই শুরু হলো করোনাভাইরাসের মধ্যবর্তী সময়ের প্রথম ইউরোপিয়ান ফুটবল।

ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে বুরুশিয়া। অপেক্ষা ২৮ মিনিটের! এরপরেই এর্লিং হালান্ডের দুর্দান্ত ফিনিশিংয়ে গোল। আর গোলের যোগানদাতা এডেন হ্যাজার্ডের ভাই টোরগান হ্যাজার্ড। এরপর আক্রমণের ধার বাড়িয়ে বিরতিতে যাওয়ার আগে ২য় গোল আদায় করে নেন রাফায়েল গুয়েরো।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করে দলকে তিন গোলের লিড এনে দেন হ্যাজার্ড। ৪৮ মিনিটে টোরগান হ্যাজার্ডের গোলের ১৫ মিনিট পর বুরুশিয়ার হয়ে চতুর্থ গোল করেন রাফায়েল গুয়েরো। শেষ পর্যন্ত ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়া ইয়োলো-ব্ল্যাকরা।

বিজ্ঞাপন

এছাড়া একই সময়ে বুন্দেস লিগায় আরও চারটি ম্যাচ মাঠে গড়ায়। অগাসবুর্গ ২-১ গোলের ব্যবধানে ভুলবসবুর্গের কাছে হেরেছে। ডুসেলডর্ফ-পাডেরবর্ন এর মধ্যকার ম্যাচটি গোলশূন্য ড্র। আর হফেনহেইমকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়েছে হার্থা বার্লিন। লাইপজিগ-ফ্রেইবুর্গ মধ্যকার ম্যাচ ১-১ গোলে অমীমাংসিত ভাবে শেষ হয়েছে।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন