বিজ্ঞাপন

প্রবেশপথে কড়াকড়ি, ‘ঘুরেফিরে’ একই কথা সিএমপির

May 17, 2020 | 7:57 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম মহানগরীতে প্রবেশ ও বের হওয়ার ক্ষেত্রে নিয়ন্ত্রণ আরোপ করে ফের বিজ্ঞপ্তি দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। দেড় মাস আগেও একই সিদ্ধান্তের কথা জানিয়েছিল সিএমপি। কিন্তু কার্যত সিদ্ধান্তের বাস্তবায়নে দৃশ্যমান কোনো পদক্ষেপ ছিল না।

বিজ্ঞাপন

এরপরও ঈদুল ফিতরকে সামনে রেখে বাইরের জেলা থেকে লোকসমাগম ঠেকাতেই সিএমপি ফের একই সিদ্ধান্ত জানান দিল বলে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে।

সিএমপি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, করোনাভাইরাসের বিস্তার ও সংক্রমণ রোধে রোববার (১৭ মে) সন্ধ্যা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মহানগরীর সব প্রবেশপথে ঢোকা ও বের হওয়ার ক্ষেত্রে নিয়ন্ত্রণ আরোপ করা হয়েছে। জরুরি সেবা ও রফতানি পণ্য পরিবহনে নিয়োজিত ব্যক্তি ও যানবাহন নিয়ন্ত্রণের আওতামুক্ত থাকবে।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) আবু বক্কর সিদ্দিক সারাবাংলাকে বলেন, ‘সব প্রবেশপথে চেকপোস্ট জোরদার করা হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া কেউ নগরী থেকে বের হওয়ার চেষ্টা করলে অথবা নগরীতে ঢোকার চেষ্টা করলে তার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়া হবে। অনির্দিষ্টকালের জন্য এই পদক্ষেপ বহাল থাকবে।’

বিজ্ঞাপন

এর আগে গত ৬ এপ্রিল সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান মহানগরীর পাঁচ প্রবেশপথে চেকপোস্ট বসিয়ে নিয়ন্ত্রণ আরোপের নির্দেশনা জারি করেছিলেন। পাঁচ প্রবেশপথ হচ্ছে- নগরীর শাহ আমানত সেতু, কালুরঘাট সেতু, কাপ্তাই রাস্তার মাথা, অক্সিজেন মোড় এবং সিটি গেইট।

সেই নির্দেশনার পর কিছুদিন নগরীতে প্রবেশ এবং বের হওয়ার ক্ষেত্রে কড়াকড়ি থাকলেও আস্তে আস্তে সেটি শিথিল হয়ে পড়ে। সাম্প্রতিক সময়ে সেই নির্দেশনার আর কোনো কার্যকারিতাই প্রবেশপথগুলোতে দেখা যাচ্ছিল না।

নগর পুলিশের এক কর্মকর্তা সারাবাংলাকে বলেন, ‘ঈদ উপলক্ষে বিভিন্ন জেলা থেকে অনেকেই চট্টগ্রাম নগরীতে আসার চেষ্টা করছেন। ঈদকে সামনে রেখে আবার অনেক উপজেলা থেকে লোকজন প্রতিদিন নগরীতে আসছেন বলে খবর পেয়েছি। এজন্যই মূলত শিথিল অবস্থা কাটিয়ে চেকপোস্টগুলোকে সক্রিয় করা হচ্ছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন