বিজ্ঞাপন

বরিশাল বিভাগে করোনায় ৩২ জনের মৃত্যু, আক্রান্ত ১৪৫২ জন

June 14, 2020 | 7:04 pm

জসিম উদ্দিন, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: বরিশাল বিভাগে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩২ জন। এছাড়া বিভাগের ৬ জেলায় আক্রান্তের সংখ্যা ১ হাজার ৪৫২, এদের মধ্যে সুস্থ হয়েছেন ৩৭৭ জন।

বিজ্ঞাপন

রোববার (১৪ জুন) বিভাগীয় স্বাস্থ্য কার্যালয় সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগের ৬ জেলায় ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ের মধ্যে পটুয়াখালী, বরগুনা ও ঝালকাঠি ছাড়া বাকি ৩ জেলায় ১৭ জন রোগী সুস্থ হয়েছেন।

এছাড়া সম্প্রতি মারা যাওয়া বরিশাল নগরের বাসিন্দা আব্দুস সালামের (৬০) নমুনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ এলে বিভাগে করোনায় আক্রান্ত মৃত্যুর সংখ্যা এখন ৩২ জন।

এদিকে, করোনার সংক্রমণ প্রতিরোধে বিদেশি নাগরিকসহ ভিন্ন জেলা থেকে আসা ব্যক্তিদের কোয়ারেনটাইনে রাখার কার্যক্রম চলমান রয়েছে। গত ১০ মার্চ থেকে এখন পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ৬ জেলায় ১৭ হাজার ৩৬৩ জনকে কোয়ারেনটাইনে পাঠানো হয়। এদের মধ্যে হোম কোয়ারেনটাইনে পাঠানো হয় ১৫ হাজার ৮৪১ জনকে। আর এ পর্যন্ত ছাড়পত্র দেওয়া হয়েছে ১৩ হাজার ১৮৯ জনের।

বিজ্ঞাপন

অপরদিকে, বর্তমানে বিভাগের বিভিন্ন জেলায় প্রতাষ্ঠানিক হাসপাতালে কোয়ারেনটাইনে রয়েছেন ১ হাজার ৫২২ জন, আর ৯৯১ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এছাড়াও বরিশালের শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা নেওয়া ৯৬৫ জনের মধ্যে ৪৫৮ রোগীকে ছাড়পত্র দেয়া হয়েছে। এখন পর্যন্ত শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসোলেশন ও করোনা ওয়ার্ডে ৫৮ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে ১৮ জন করোনা পজেটিভ এবং বাকিরা উপসর্গ নিয়ে মারা গেছেন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, বরিশাল বিভাগে বরিশাল জেলায় ৮৭২ জন, পটুয়াখালীতে ১৬৫ জন, ভোলায় ১১৬ জন, পিরোজপুরে ১০২ জন, বরগুনায় ১১৬ জন ও ঝালকাঠিতে ৮১ জনের করোনা শনাক্ত হয়েছে।

তিনি আরও জানান, বরিশাল বিভাগে করোনা পজেটিভ নিয়ে ৩২ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে বরিশাল নগরীসহ জেলায় ১২ জন, পটুয়াখালীতে ১০ জন, পিরোজপুরে ৩ জন, ঝালকাঠিতে ৩ জন, বরগুনায় ২ জন ও ভোলায় ২ জন রয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন