বিজ্ঞাপন

মানব পাচারকারী চক্রের সদস্য গাংনী থেকে গ্রেফতার

June 15, 2020 | 7:15 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মেহেরপুর: মানব পাচারকারী আন্তর্জাতিক একটি চক্রের সদস্য আব্দুস সামাদকে মেহেরপুরের গাংনী থেকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি দল। লিবিয়ায় পাচারকারী চক্রের গুলিতে যে ৩৮ বাংলাদেশি হতাহতের শিকার হয়েছিলেন। আব্দুস সামাদ সেই পাচারকারী চক্রেরই একজন সদস্য।

বিজ্ঞাপন

রোববার (১৪ জুন) দিবাগত মধ্যরাতে মেহেরপুরের গাংনী উপজেলার ভোলাডাঙ্গা হাফিজিয়া মাদ্রাসা ও লিল্লাহ বোর্ডিং থেকে তাকে গ্রেফতার করা হয়। সিআইডি’র উপপরিদর্শক (এসআই) হাসানুজ্জামান জানিয়েছেন, তার নামে চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানায় মানব পাচারের অভিযোগে মামলা রয়েছে।

আব্দুস সামাদ গাংনী উপজেলার কসবা গ্রামের মৃত হাবিবুর রহমানের সন্তান এবং ভোলাডাঙ্গা হাফিজিয়া মাদ্রাসা ও লিল্লাহ বোর্ডিংয়ের শিক্ষক।

এসআই হাসানুজ্জামান বলেন, লিবিয়ায় ২৬ জন বাংলাদেশিসহ ৩০ জনকে নির্মমভাবে গুলি করে হত্যা ও ১১ জন বাংলাদেশিকে গুরুতর আহত করেন লিবিয়ার একটি মানব পাচারকারী চক্র। এ ঘটনায় চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানায় দায়ের হওয়া মামলার আসামিদের ধরতে গোপন সংবাদের ভিত্তিতে গাংনী উপজেলার ভোলাডাঙ্গা এলাকায় অভিযান চালানো হয়।

বিজ্ঞাপন

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আব্দুস সামাদ ওই চক্রের সক্রিয় সদস্য বলে স্বীকার করে নেন। জানান, অবৈধভাবে বাংলাদেশ থেকে লিবিয়ায় বিভিন্ন উপায়ে মানব পাচার করেন তিনি। আলমডাঙ্গা থানায় মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে দায়ের হওয়া মামলায় আসামি হিসেবে তার নাম রয়েছে।

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন