বিজ্ঞাপন

পুলিশি নির্যাতনের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত চেয়ে রিট

June 19, 2020 | 2:18 am

সিনিয়র করেসপন্ডেন্ট,

ঢাকা: যশোর সদর উপজেলার সাজিয়ালী পুলিশ ফাঁড়ির উপরিদর্শক মুন্সী আনিচুর রহমানসহ তিন পুলিশের নির্মম নির্যাতনে ইমরান নামে এক কলেজ শিক্ষার্থীর কিডনী নষ্টের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৮ জুন) সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মোহাম্মদ হুমায়ন কবির পল্লব এবং ব্যারিস্টার মোহাম্মদ কাওছার হাইকোর্টে এ রিট দায়ের করেন।

রিটকারী আইনজীবী হুমায়ন কবির জানান, রিট আবেদনটির ওপর আগামী ২১ জুন বিচারপতি জেবিএম হাসানের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চে শুনানি হতে পারে।

রিটে স্বরাষ্ট্র সচিব, যশোর পুলিশ সুপার, যশোরের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, পুলিশের মহাপরিদর্শক, যশোর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এবং যশোরের সিভিল সার্জনকে বিবাদী করা হয়েছে।

বিজ্ঞাপন

রিট আবেদনে বলা হয়, গত ৮ জুন যশোর জেলার সদর উপজেলার শাহবাজপুর গ্রামের নেছার আলীর ছেলে ইমরান হোসেনকে সাজিয়ালী পুলিশ ফাঁড়ির পুলিশ অফিসার নির্মম প্রহারের কারণে তার দুটি কিডনিই অকেজো হয়ে গেছে বলে পরদিন (৯ জুন) জুন বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। ইমরান বর্তমানে যশোরের কুইন্স হসপিটালে চিকিৎসাধীন আছেন বলে জানা যায়। এই ঘটনা অত্যন্ত ন্যাক্কারজনক এবং ইমরানের মৌলিক অধিকারের লংঘন।

আবেদনে ইমরানের ওপর নির্যাতনের ঘটনার বিচার বিভাগীয় তদন্ত, ইমরানের জন্য ক্ষতিপূরণ এবং তার যাবতীয় চিকিৎসা ব্যয়ভার বিবাদীরা বহন করার নির্দেশনা চাওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ এজেডকে/টিসি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন