বিজ্ঞাপন

করোনাকাল গেলেও স্বাস্থ্যসুরক্ষা মানবে প্রিমিয়ার ইউনিভার্সিটি

July 18, 2020 | 9:01 pm

সারাবাংলা ডেস্ক

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে বেসরকারি প্রিমিয়ার ইউনিভার্সিটির সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সিদ্ধান্ত হয়েছে, করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর সরকারি নির্দেশনা মেনেই প্রিমিয়ার ইউনিভার্সিটি খোলা হবে। সেক্ষেত্রে পরিস্থিতি স্বাভাবিক হলেও স্বাস্থ্যসুরক্ষা মেনেই ক্লাস শুরু হবে।

বিজ্ঞাপন

শনিবার (১৮ জুলাই) সকালে নগরীর জিইসি মোড়ে প্রিমিয়ার ইউনিভার্সিটি ক্যাম্পাসে এই সভায় সভাপতিত্ব করেন উপাচার্য ড. অনুপম সেন।
এতে উপস্থিত ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং বোর্ড অব ট্রাস্টিজ ও সিন্ডিকেটের সদস্য প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি বিপ্লব বড়ুয়া।

প্রিমিয়ার ইউনিভার্সিটির জনসংযোগ শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সভায় করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক কার্যাবলি নিয়ে আলোচনা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর যখন বিশ্ববিদ্যালয় খুলবে, তখনো ক্লাসে সামাজিক দূরত্ব বজায় রাখা হবে। যেসব শিক্ষার্থী অসুস্থ হবেন, তারা ক্লাসে যোগদান করতে পারবেন না। তাদের জন্য অনলাইন ক্লাস চালু থাকবে। এছাড়া ভার্চুয়াল ক্লাসরুম তৈরিরও সিদ্ধান্ত হয়েছে সভায়।

সভায় সিন্ডিকেটের সদস্যদের মধ্যে সমাজবিজ্ঞান ও কলা অনুষদের ডিন প্রফেসর ড. মোহীত উল আলম, প্রকৌশল ও বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. তৌফিক সাঈদ এবং ব্যবসা-শিক্ষা অনুষদের সহকারী ডিন এম মঈনুল হক ছিলেন। এছাড়া রেজিস্ট্রার খুরশিদুর রহমানও উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর এ কে এম তফজল হক, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের যুগ্ম প্রধান কাজী মনিরুল ইসলাম এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আবদুল্লাহ আল ফারুক।

সারাবাংলা/আরডি/এমআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন