বিজ্ঞাপন

আশা করি এই সুযোগটা কাজে লাগাতে পারব: ইমরুল

July 20, 2020 | 4:25 pm

স্পেশাল করেসেপন্ডেন্ট

মার্চে করোনাভাইরাসের দাপটে গোটা দেশ অবরুদ্ধ হয়ে পড়লে সতীর্থদের মতো ইমরুল কায়েসেরও স্কিল (ব্যাটিং) ট্রেনিংয়ের সুযোগ হয়ে উঠেনি। এভাবে কেটে গেছে চার মাস। ঘরবন্দী এই সময়টা তিনি স্রেফ ফিটনেস ট্রেনিংয়েই কাটিয়েছেন। কিন্তু রোববার থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ব্যবস্থাপনায় মিরপুরে অনুশীলন ফেরায় চার মাস বিরতিতে আবার ব্যাটিং অনুশীলনের সুযোগ পেয়েছেন এই টাইগার ওপেনার। দেশে করোনার দাপট অব্যহত থাকার পরও ব্যাট হাতে নিতে পারাটা অনেক বড় সুযোগ হিসেবে দেখছেন ৩৩ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটসম্যান।

বিজ্ঞাপন

সুযোগ এই অর্থে যে, ক্রিকেটের ব্যস্ত কোনো সূচি যেহেতু এখন নেই সেহেতু বাড়তি চাপও নেই। চাপহীন এই সময়টা বেশ নির্ভার থেকেই তিনি স্কিল ট্রেনিংয়ের কাজ করে যেতে পারবেন।

সোমবার (২০ জুলাই) হোম অব ক্রিকেট মিরপুর শের-ই-বাংলায় করোনাকালে প্রথম দিনের মতো ব্যক্তিগত অনুশীলন ঘাম ঝরিয়েছেন ইমরুল। ব্যাটিং, জিম দুটোই করেছেন। অনুশীলন শেষে তিনি একথা জানান।

ইমরুল বলেন, ‘প্রায় চার মাস পর আসলে ব্যাট ধরলাম, ব্যাটিং করলাম। ভিন্ন অনুভূতি। খুব ভালো লাগছে। যদিও বাসাতে আমরা ওয়ার্কআউট করেছি, রানিং বা জিম করেছি। কিন্তু ব্যাটিং করার অভ্যাস ছিল না। খুব ভালো লেগেছে। আশা করি এই সুযোগটা কাজে লাগাতে পারবো। এখন একটা বিরতি আছে তাতে আমরা স্কিল ও ফিটনেস নিয়ে কাজ করতে পারবো। আমার মনে হয় ভালো সময় খেলোয়াড়াদের জন্য, যদি আমরা সময়টা কাজে লাগাতে পারি। তাহলে স্কিল ও ফিটনেসের দিক দিয়ে আমরা আরেক ধাপ এগিয়ে যেতে পারবো।’

বিজ্ঞাপন

মহামারিকালে ক্রিকেটারদের আগ্রহের প্রেক্ষিতে রোববার থেকে দেশের চার ভেন্যুতে শুরু হয়েছে টাইগারদের এক সপ্তাহের প্রথম পর্বের ব্যক্তিগত অনুশীলন। গতকাল মিরপুরে প্রথমদিনের অনুশীলন সেরেছেন মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন ও শফিউল ইসলাম। সোমবার থেকে শুরু করেছেন ইমরুল।

অপর তিন ভেন্যু; খুলনা শেখ আবু নাসের স্টেডিয়াম, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও চট্টগ্রাম জহুর আহমেদে স্থানীয় ছয় ক্রিকেটার শুরু করেছেন ফিটনেস অনুশীলন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন