বিজ্ঞাপন

সজীব ওয়াজেদ জয়ের ৫০ তম জন্মদিন উপলক্ষে অনলাইন র‌্যাপিড দাবা

July 27, 2020 | 10:47 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র ও সজীব ওয়াজেদ জয়ের ৫০তম জন্মদিন উপলক্ষে শুরু হয়েছে ‘সজীব ওয়াজেদ জয় অনলাইন ইন্টারন্যাশনাল র‌্যাপিড দাবা টুর্নামেন্ট।’

বিজ্ঞাপন

সোমবার (২৭ জুলাই) বিকেলে অনলাইনে সংযুক্ত হয়ে এ প্রতিযোগিত্র উদ্বোধন করেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি আইজিপি ড. বেনজীর আহমেদ।

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ ও গোল্ডেন স্পোর্টিং ক্লাব এ টুর্নামেন্ট আয়োজন করছে।

টুর্নামেন্টে ৫২ জন খেলোয়াড় অংশ নিচ্ছেন। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি অংশগ্রহণকারীদের শুভেচ্ছা জানান।

বিজ্ঞাপন

উদ্বোধনী অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহসভাপতি, টুর্নামেন্টের উদ্যোক্তা কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত এবং দেশের একমাত্র আন্তর্জাতিক দাবা সংগঠক, বাংলাদেশ দাবা ফেডারেশনের নির্বাহী কমিটির সদস্য মাহমুদা হক চৌধুরী মলি।

ডিজিটাল বাংলাদেশের বাস্তবায়নকারী সজীব ওয়াজেদ জয়ের ৫০তম জন্মদিন উপলক্ষে ডিজিটাল প্ল্যাটফর্মে আয়োজিত এই দাবা টুর্নামেন্টে বিজয়ীদের জন্য রয়েছে এক লাখ ৫০ হাজার টাকার অর্থ পুরস্কার। আলোকিত মানুষ গড়ার অংশ হিসেবে বিজয়ীদের প্রত্যেককে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’, ‘কারাগারের রোজনামচা’ এবং সজীব ওয়াজেদ জয়ের ৫০তম জন্মদিনের স্মারকগ্রন্থ ‘মুজিব থেকে সজীব’ উপহার দেওয়া হবে ।

সজীব ওয়াজেদ জয় আন্তর্জাতিক অনলাইন দাবা টুর্নামেন্ট র‍্যাপিড ফরম্যাটে অনুষ্ঠিত হচ্ছে। খেলা হচ্ছে ৯ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে। ২৫ জুলাই বিকেল পাঁচটা থেকে শুরু হয় এই প্রতিযোগিতার বাছাইপর্ব।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন