বিজ্ঞাপন

জাতীয় শোক দিবসে ‘বঙ্গবন্ধু’কে নিয়ে দুরন্ত’র বিশেষ আয়োজন

August 12, 2020 | 3:21 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

১৫ আগস্ট জাতীয় শোক দিবস। স্বাধীনতার স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী। জাতি-ধর্ম-বর্ণনির্বিশেষে বাঙালি জাতি গভীর শ্রদ্ধার সঙ্গে পালন করবে দিনটি। এই বিশেষ দিনটি উপলক্ষে শিশুদের প্রিয় টেলিভিশন দুরন্ত টেলিভিশন আয়োজন করেছে বিশেষ অনুষ্ঠানমালার। ‘বঙ্গবন্ধু, নানা বর্ণে, নানা রেখায়’, ‘আমাদের বঙ্গবন্ধু’ ও ‘খোকা থেকে বঙ্গবন্ধু’র শিরোনামে বিশেষ পর্ব সম্প্রচারিত হবে দুরন্ত টেলিভিশনে।

বিজ্ঞাপন

শিশুদের জন্য বঙ্গবন্ধুর ছিল গভীর মমতা। ছোটদের ভালবাসতেন, স্নেহ করতেন। শিশুদের সঙ্গে সময় কাটাতে পছন্দ করতেন। শিশুদের সবকিছুকে সহজে বুঝতে পারতেন। ‘বঙ্গবন্ধু, নানা বর্ণে, নানা রেখায়’ অনুষ্ঠানে শিশুদের নিয়ে ‘বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর’ ঘুরে বেড়াবেন ডাঃ নুজহাত চৌধুরী। আলোচনা করবেন বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবনের বিভিন্ন বিষয় নিয়ে। ঘুরতে ঘুরতে গল্পে গল্পে শোনাবেন বঙ্গবন্ধুর ছেলেবেলা থেকে শুরু করে বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস এবং ১৫ আগস্টের কালোরাতের ইতিহাস। শুক্রবার (১৪ আগস্ট) ও শনিবার (১৫ আগস্ট) বিকেল ৫টায় প্রচারিত হবে সুমনা সিদ্দিকী’র পরিচালনায় দুই পর্বের এই বিশেষ অনুষ্ঠান ‘বঙ্গবন্ধু, নানা বর্ণে, নানা রেখায়’। ডাঃ নুজহাত চৌধুরী’র সঙ্গে এতে অংশ নিয়েছে মাশরুর মাহতাব সূর্য, মনফুল চন্দ্রবতী, অহনা অনুপমা চৌধুরী, আর্য মেঘদূত, মাহী রহমান ধ্রুব, সাবাব বিন মাহদী স্পন্দন।

বিজ্ঞাপন

১৪ ও ১৫ আগস্ট (শুক্র ও শনিবার) দুপুর ২টায় প্রচারিত হবে বিশেষ অনুষ্ঠান ‘খোকা থেকে বঙ্গবন্ধু’র বিশেষ পর্ব। এই অনুষ্ঠানে শিশুরা বঙ্গবন্ধুর শৈশব থেকে শেষ জীবন পর্যন্ত নানান মজার গল্প, মানবিক ও সংগ্রামী ঘটনার ইতিহাস জানতে পারবে। আলোচনার ফাঁকে শিশুরা আবৃত্তি পরিবেশন করবে এবং ছবি আঁকবে। এছাড়া বঙ্গবন্ধুকে উদ্দেশ্য করে দর্শক বন্ধুদের পাঠানো চিঠি পড়ে শোনানো হবে। রাইমা হক ও সৈয়দ আরবিন আয়ান’র সঞ্চালনায় ১৪ আগস্টের অনুষ্ঠানে অতিথি হিসেবে থাকবেন আবুল মোমেন এবং ১৫ আগস্টের পর্বে অতিথি হিসেবে থাকবেন মফিদুল হক। ‘খোকা থেকে বঙ্গবন্ধু’র বিশেষ এই পর্বটি পরিচালনা করেছেন তোফায়েল সরকার।

রোববার (১৬ আগষ্ট) বিকেল ৫টায় প্রচারিত হবে বঙ্গবন্ধুকে নিয়ে বিশেষ আলোচনা অনুষ্ঠান ‘আমাদের বঙ্গবন্ধু’। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের নানান ঘটনা নিয়ে শিশুদের সাথে এই আলোচনা অনুষ্ঠানটির সঞ্চালনা করেছেন তানভীর হায়দার চৌধুরী। তোফায়েল সরকার’র পরিচালনায় এতে অংশ নিয়েছে রাইমা হক, মেহরীন ইসলাম মুগ্ধ, ত্রিদিব সরকার ও লিন্ডা বোম।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন