বিজ্ঞাপন

‘কখনোই পিএসজি ছাড়বে না নেইমার-এমবাপে’

August 13, 2020 | 1:02 pm

স্পোর্টস ডেস্ক

২০১৭ সালের গ্রীষ্মকালীন ইউরোপিয়ান ফুটবলের দলবদলের মৌসুমে হঠাৎ করে বজ্রপাত। ফ্রান্সের প্যারিস সেইন্ট জার্মেই ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে নেইমার জুনিয়রকে দলে ভিড়িয়েছে। অফিসিয়াল ঘোষণা আসার পরেও যেন সবকিছু ধোঁয়াশা। মেসি-রোনালদো ব্যতীত কোনো খেলোয়াড়কে দলে ভেড়াতে এত বিপুল পরিমাণ অর্থ যে কোনো ক্লাব খরচ করবে তা সে সময় অকল্পনীয়ই ছিল। এরপর ২০১৮ সালের জানুয়ারিতে শীতকালীন দলবদলের মৌসুমে ১৮০ মিলিয়ন ইউরোর বিনিময়ে মোনাকো থেকে পিএসজিতে নাম লেখালেন কিলিয়ান এমবাপে।

বিজ্ঞাপন

নেইমার কিংবা এমবাপে এই দুই তারকাকেই দলে ভেড়ানোর দৌড়ে সবসময়ই ছিল রিয়াল মাদ্রিদ। তবে এই দুই সোনার ডিম দেওয়া হাঁসকে এখন পর্যন্ত নিজেদের ডেরায় ভেড়াতে পারেনি লস ব্ল্যাঙ্কোসরা। ২০১৩ সালে রিয়ালকে না বলে বার্সেলোনায় পাড়ি জমান নেইমার আর ২০১৮ সালে পিএসজিতে যান এমবাপে। তবে বর্তমানে ফ্রান্সের বেশ কিছু সংবাদমাধ্যম নিশ্চিত করেছে এমবাপে দলে ভেড়ানোর সম্ভবনা ভবিষ্যতে রয়েছে রিয়াল মাদ্রিদের।

আরও পড়ুন: শেষ মুহূর্তের নাটকীয়তায় আটালান্টাকে হারিয়ে সেমিতে পিএসজি

সে যাই হোক! নেইমার পিএসজিতে যাওয়ার পর বেশ ভঙ্গুর পারফরম্যান্স দেখায় বার্সেলোনা। আর দলের দ্বিতীয় সেরা তারকার প্রস্থান মেনে নিতে পারেনি সমর্থকরাও। আর ক্লাবের চ্যাম্পিয়নস লিগের পারফরম্যান্সও যে যাচ্ছেতাই। তাই তো প্রত্যেক দলবদলের মৌসুমে নেইমার আর বার্সেলোনাকে ঘিরে গুঞ্জনের ডালপালা মেলে। ২০১৭ সালে নেইমার বার্সা ছেড়ে পিএসজিতে আসার পর থেকেই তো কথা উঠছে, ক্যাম্প ন্যু তে ফিরছেন কবে?

বিজ্ঞাপন

তবে এটা যে কেবল গণমাধ্যমের সংবাদের খোরাক তা বারবারই বলছেন পিএসজির প্রেসিডেন্ট নাসের আল খেলাইফি। ইউরোপিয়ান ফুটবল অঙ্গনে অন্যতম শক্তিশালী ব্যক্তি হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন খেলাইফি। আর তাই তো তার দল থেকে কোনো খেলোয়াড়কেই দলে ভেড়াতে পারেনা ইউরোপের জায়ান্ট দলরাও। কাল চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনাল নিশ্চিতের পর আবারও একই প্রশ্নের সামনে নাসের আল খেলাইফি। আর আবারও খেলাইফির শক্ত কণ্ঠে সোজা সাপ্টা জবাব।

খেলাইফি এবার শোনালেন, নেইমার ও এমবাপে পিএসজি ছাড়বে না। তারা কখনোই পিএসজি ছাড়বে না।

বিজ্ঞাপন

আরএমসি স্পোর্টসকে খেলাইফি বলেন, ‘নেইমার ও কিলিয়ান এমবাপে দুইজনই বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়। নেইমার অসাধারণ খেললেও পুরো দলই দুর্দান্ত খেলেছে। সাম্প্রতিক সময়ে নেইমার দলের ভেতরে নিজেকে পাল্টেছে। তারা দুজনেই পিএসজিতেই থাকবে। সে ও কিলিয়ান পিএসজি ছাড়বে না। তারা কখনোই পিএসজি ছাড়বে না। পিএসজিতেই নিজেদের ক্যারিয়ার শেষ করবে।’

চ্যাম্পিয়নস লিগের সেমিতে ওঠার পর মনের ক্ষোভও ঝেড়েছেন পিএসজি সভাপতি, ‘সবাই বলে প্যারিস (পিএসজি) চ্যাম্পিয়নস লিগ জিততে প্রস্তুত নয়। কিন্তু আমরা আজ (কাল রাতে) দুর্দান্ত মানসিকতা দেখিয়েছি। আমাদের লক্ষ্য অনেক বড়। তবে আপাতত সেমিফাইনাল নিয়েই ভাবছি। সংবাদমাধ্যম থেকে সবাই পিএসজির সামর্থ্য নিয়ে সন্দেহ করেছে। চ্যাম্পিয়নস লিগে এগিয়ে যেতে এই জয়টা দরকার ছিল।’

এবারের চ্যাম্পিয়নস লিগে নিজেদের যাত্রার সমাপ্তি প্রায় দেখে ফেলেছিল পিএসজি। রেফারির ঘড়ির কাঁটা তখন ৯০ ছুঁই ছুঁই, তখনও আটালান্টার বিপক্ষে ১-০’তে পিছিয়ে পিএসজি। ৯০তম মিনিটে মার্কুইনোস এক গোল দিয়ে সমতায় ফেরালেন দলকে। তখন অতিরিক্ত সময়ে গড়াচ্ছে ম্যাচ। কিন্তু নাটকীয়তার শেষ তখনই নয়। শেষ মুহুর্তের জন্য তোলা ছিল নেইমার-এমবাপেদের কাছে। এরিক চুপো মোটিং ৯৩ মিনিটে আরেকবার আটালান্টার জালে বল জড়ালেন। আর তাতেই হৃদয় ভাঙল আটালান্টার। এবং সেই সঙ্গে নিজেদের ইতিহাসে দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে উঠে গেল পিএসজি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন