বিজ্ঞাপন

‘দ্ব্যর্থহীন নেতৃত্ব দিয়ে চলেছেন শেখ হাসিনা, তার বিকল্প নেই’

August 20, 2020 | 8:17 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ইসলামী গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য এম এ আউয়াল বলেছেন, ২১ আগস্টের গ্রেনেড হামলার মধ্য দিয়ে বাংলাদেশকে নেতৃত্বশূন্য করার যে চক্রান্ত করেছিলো বিএনপি-জামায়াত। আল্লাহর অশেষ রহমত ও দেশের জনগণের আন্তরিক প্রচেষ্টায় সে চক্রান্ত সফল হয়নি। উপরন্তু বর্তমানে দ্ব্যর্থহীন নেতৃত্ব দিয়ে চলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার হাতকে আরও শক্তিশালী করার কোনো বিকল্প নেই।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২০ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন সাবেক এমপি এম এ আউয়াল। শেখ হাসিনার উপর গ্রেনেড হামলার ১৬তম বার্ষিকী উপলক্ষে এই বিবৃতি দিয়েছেন তিনি।

এম এ আউয়াল বলেন, ‘বাংলাদেশকে ধর্মীয় অসাম্প্রদায়িক মূল্যবোধ আর মুক্তিযুদ্ধের চেতনায় পরিচালনা করতে জননেত্রী শেখ হাসিনার কোনোবিকল্প নেই। দেশের সকল অসাম্প্রদায়িক ও ধর্মপ্রাণ পক্ষকে ঐক্যবদ্ধ থেকে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। শেখ হাসিনা হেরে গেলে হেরে যাবে বাংলাদেশ।’

১৭ আগস্ট ও ২১ আগস্ট হামলা একইসূত্রে গাঁথা, একই ষড়যন্ত্রের ধারাবাহিকতামাত্র উল্লেখ করে এম এ আউয়াল বলেন, ‘২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলায় প্রাণ হারানো সেই রাজনৈতিক শহীদ ভাই-বোনদের আত্মার রুহের মাগফেরাত কামনা করি। তাদের পরিবারের প্রতি জানাই সমবেদনা। জাতি এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি দেখতে চায় না। শান্তিপ্রিয় বাঙালি জাতিকে আর বিভক্তও করা যাবে না।’

বিজ্ঞাপন

গ্রেনেড হামলার সঙ্গে যুক্ত হিসেবে আদালতে যাদের বিচার হয়েছে, প্রত্যেক আসামির বিচার নিশ্চিত করার আহ্বান জানান এম এ আউয়াল। একইসঙ্গে ১৭ আগস্টের মতো ঘটনাও যেন না ঘটতে পারে, সেজন্য দেশের আইনশৃঙ্খলাবাহিনীকে সব সময় সতর্ক থাকার আহ্বানও জানান ইসলামী গণতান্ত্রিক পার্টির এই নেতা।

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন