বিজ্ঞাপন

‘ফখরুল সাহেবকে বলতে চাই সত্য দিবোলোকের মতো সত্য’

August 23, 2020 | 4:48 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশ্যে বলতে চাই সত্য দিবোলোকের মত সত্য, তা চাপা দিয়ে কারো কোনো লাভ নেই। প্রধানমন্ত্রী যা বলেছেন তা সত্য এবং স্পষ্ট।

বিজ্ঞাপন

রোববার (২৩ আগস্ট) সকালে জাতীয় শোক দিবস ও জাতীয় দিবস উপলক্ষে সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয় আয়োজিত এক আলোচনা সভায় একথা বলেন। ওবায়দুল কাদের নিজের সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভার্চুয়ালি আলোচনা সভায় যুক্ত হন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর এ এফ এম মফিজুল ইসলামের সভাপতিত্বে অনলাইন মাধ্যমে সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর ড. আতিউর রহমান, বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান রেজাউল করিম।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি মহাসচিব ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউয়ে গ্রেনেড হামলায় বিএনপিকে জড়ানোর বলেছেন, এটা শেখ হাসিনার মনগড়া বক্তব্য। আমি ফখরুল সাহেবকে বলতে চাই যে, সত্য দিবোলোকের মত সত্য। উটপাখির মতো বালুতে মুখ লুকালেই কি সত্য লুকিয়ে থাকবে? প্রধানমন্ত্রী যা বলেছেন তা সত্য এবং স্পষ্ট। সত্য বললেই বিএনপির গাত্রদাহ। অন্ধকারের শত্রুরা সত্য সহ্য করতে পারে না।’

করোনা সংক্রমণের বর্তমান পর্যায়ে এসে অনেকে স্বাস্থ্যবিধি মেনে চলছেন না, বিষয়টি শঙ্কার জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ‘হাঁটবাজার, ফুটপাত, ফেরঘাট শপিংমলসহ বিভিন্ন পাবলিক প্লেসে মাস্ক পরিধান না করেই অনেকে চলাফেরা করেন, অনেকে অবহেলা করছেন, পাত্তা দিচ্ছেন। এই অবহেলা প্রকান্তরে ভয়ংকর ঝুঁকিতে ফেলতে পারে এবং এজন্য চরম মূল্য দিতে হবে।’ এসময় দুর্গত মানুষের মাঝে দ্রুত ত্রাণ সহায়তা পৌঁছে দেওয়ার আহ্বানও জানান তিনি।

বিজ্ঞাপন

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘চলমান পরিস্থিতিতে তোমাদের ভবিষ্যৎ যেমন ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে, তেমনি জীবন কিন্তু ঝঁকিপূর্ণ। জীবন না থাকলে ভবিষ্যৎ গড়বে কেমন করে? শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে খুব সিরিয়াসলি প্রধানমন্ত্রী এবং শিক্ষামন্ত্রী পরিস্থিতি পর্যালোচনা করে সিদ্ধান্ত নেবেন। শিক্ষার্থীদের ভবিষ্যৎ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুবই চিন্তিত। আপনারা মোটেও সাহস হারাবেন না। ধৈর্য্য ধরুন, ইনশাল্লাহ সুদিন আসবে।’

সারাবাংলা/এনআর/এমও

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন