বিজ্ঞাপন

জনি হত্যা: এসআই জাহিদসহ ৫ জনের রায় ৯ সেপ্টেম্বর

August 24, 2020 | 6:50 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: পুলিশ হেফাজতে নিয়ে জনি নামে এক যুবককে নির্যাতন করে হত্যা মামলায় পল্লবী থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) জাহিদুর রহমান জাহিদসহ পাঁচজনের বিরুদ্ধে দায়ের করা মামলায় রায় ঘোষণার তারিখ আগামী ৯ সেপ্টেম্বর ধার্য করেছেন আদালত। বাংলাদেশের ইতিহাসে এটিই প্রথম পুলিশ হেফাজতে মৃত্যুর মামলায় রায়।

বিজ্ঞাপন

সোমবার (২৪ আগষ্ট) দুপুরে ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায়ের এ তারিখ ঠিক করেন।

এদিন আসামিদের পক্ষে ফারুক আহাম্মদসহ কয়েকজন আইনজীবী যুক্তিতর্ক উপস্থাপন করেন। আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়নি মর্মে খালাস চান তারা। গত ১৯ ফেব্রুয়ারি বাদীপক্ষে মশিউর রহমান এবং আবু তৈয়ব যুক্তিতর্ক উপস্থাপন করে সর্বোচ্চ সাজা যাবজ্জীবন কারাদণ্ড চান। পাশাপাশি তারা দুই লাখ টাকা ক্ষতিপূরণ দাবি করেন।

মামলাটিতে এসআই জাহিদুর রহমান জাহিদ ও পুলিশের সোর্স সুমন কারাগারে আছেন। একই থানার এসআই রাশেদুল ইসলাম জামিনে থেকে আদালতে হাজিরা দেন। ওই থানার এসআই কামরুজ্জামান মিন্টু এবং পুলিশের সোর্স রাসেল সম্প্রতি জামিনে গিয়ে পলাতক রয়েছেন। আদালতে হাজির না হওয়ায় আদালত তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

বিজ্ঞাপন

২০১৬ সালের ১৭ এপ্রিল এসআই জাহিদসহ পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। ২০১৫ সালের ১৭ ফেব্রুয়ারি মহানগর হাকিম মারুফ হোসেন বিচার বিভাগীয় তদন্ত শেষে ৫ জনকে অভিযুক্ত করে প্রতিবেদন দাখিল করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৪ সালের ৭ আগস্ট পুলিশ হেফাজতে নির্যাতন করে জনিকে মারার অভিযোগ এনে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে মামলাটি দায়ের করা হয়।

অভিযুক্ত অপর চার আসামিরা হলেন, এসআই রাশেদুল ইসলাম ও এসআই কামরুজ্জামান মিন্টু এবং পুলিশের সোর্স রাশেদ ও সুমন। নিহতের ভাই ইমতিয়াজ হোসেন রকি আদালতে মামলাটি দায়ের করেন। ওইদিন আদালত মামলাটি বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/একে

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন