বিজ্ঞাপন

আত্মজীবনী লিখছেন সাইফ আলী খান

August 25, 2020 | 8:18 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

জনপ্রিয় বলিউড অভিনেতা সাইফ আলী খান, যার আরেকটি পরিচয় পতৌদির বর্তমান নবাব। গত ১৬ আগস্ট প্রবেশ করেছেন জীবনের ৫০তম বছরে। অভিনেত্রী মা আর ক্রিকেটার বাবার সন্তান সাইফ ১৯৯২ সালে মাত্র ২২ বছর বয়সে অভিনয় জগতে পা দেন। এই ২৮ বছরের কর্মজীবনে দেখেছেন নান উত্থানপতন। নিজেকে ভেঙেচুরে গড়েছেন অনেকবারই। অভিনয়ের স্বীকৃতি হিসেবে ২০১০ সালে অর্জন করেন সম্মানসূচক পদ্মশ্রী উপাধি। তিন সন্তানের জনক সাইফ এবার লিখতে চলেছেন আত্মজীবনী।

বিজ্ঞাপন

ভারতীয় গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে সাইফ বলেন, ‘এবার আত্মজীবনী লিখতে চলেছি। অনেক দিন ধরেই এর জন্য নিজেকে তৈরি করে চলেছি। এবার সময় এসে গিয়েছে, কিছু একটা করার। তাই এবার আত্মজীবনী লিখতে চলেছি। এই আত্মজীবনীতে আমার সিনেমা কেরিয়ার, ব্যক্তিগত জীবন সবই উঠে আসবে। এমন অনেক তথ্যই থাকবে, যা কিনা কেউ জানে না।’ জানা গেছে, ২০২১ সালে প্রকাশ পাবে তার এই আত্মজীবনী।

পতৌধির নবাব এবং ভারতীয় ক্রিকেট টিমের প্রাক্তন অধিনায়ক মনসুর আলী খান পতৌদি এবং জনপ্রিয় অভিনেত্রী শর্মিলা ঠাকুরের বর সন্তান সাইফ আলী খান। মায়ের মত অভিনয়কেই নিজের পেশা হিসেবে বেছে নিয়েছেন। নয়ের দশকে কাজলের বিপরীতে ‘বেখুদি’ ছবির মাধ্যমে বলিউডে সইফের ডেবিউ হওয়ার কথা ছিল। কিন্তু প্রথম শিডিউলের শুটিংয়ের পরই পরিচালক তাকে অপেশাদার বলে বাদ দিয়েছিলেন। সাইফের বদলে সেই চরিত্রটি করেছিলেন কমল সাধনা। পরে যশ চোপড়ার ‘পরম্পরা’ ছবির মাধ্যমে বলিউডে সাইফের সফর শুরু। যদিও নয়ের দশকের দিকে রোমান্টিক নায়ক হিসেবেই নিজের পরিচিতি গড়েছিলেন সাইফ। কিন্তু পরে তা ভেঙে নিজেকে একজন চরিত্রাভিনেতা হিসেবে প্রতিষ্ঠিত করেন ‘ওমকারা’, ‘একলব্য’, ‘লাল কাপ্তান’, ‘তানাজি’র মতো সিনেমায়। ঝুঁকি নিতে ভয় না পাওয়া এই অভিনেতা বলিউড অভিনেতাদের মধ্যে অন্যতম যিনি ওটিটি মাধ্যমে অভিনয় শুরু করেন। নেটফ্লিক্সের জনপ্রিয় স্যাকরেড গেমস সিরিজে পুলিশ অফিসার সারাতজ সিংয়ের চরিত্রে দেখা যায় তাকে।

বিজ্ঞাপন

বলিউড সিনেমা জগতে কেরিয়ার শুরু করার আগেই নিজের থেকে ১২ বছরের বড় অমৃতা সিংকে বিয়ে করেছিলেন সাইফ। তাদের দুই সন্তান- কন্যা সারা এবং ছেলে ইব্রাহিম। এক পর্যায়ে ছাড়াছাড়ি হয়ে যায় সাইফ ও অমৃতার। এরপর ‘তশন’ ছবির শুটিংয়ের সময় করিনা কাপুরের প্রেমে পড়েন সাইফ। পাঁচ বছরের প্রেম পর্বের পর ২০১২ সালে বিয়ে করেন দু’জন। জন্ম হয় সাইফের তৃতীয় সন্তান তৈমুরের। কিছুদিন আগেই আবার খবর আসে সন্তানসম্ভবা কারিনা। চতুর্থ সন্তানের বাবা হচ্ছেন সাইফ আলী খান।

এদিকে সাইফের আত্মজীবনী লেখার খবরটি প্রকাশ্যে আসতেই তার বিরুদ্ধে সরব হয়েছে নেটদুনিয়ার একাংশ। সাইফের এই আত্মজীবনীকে স্বজনপ্রীতির চূড়ান্ত দলিল হিসেবে আখ্যা দিয়েছেন অনেকে। সোশ্যাল মিডিয়ায় অনেকে কটাক্ষ করে লিখেছেন, সাইফের এই আত্মজীবনী সেই সমস্ত মানুষের কাছে উদাহরণ হতে পারে যারা ক্রমাগত অবসর না নিয়ে বাজে অভিনয় করে যেতে পারেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
রিজার্ভের লক্ষ্যমাত্রা কমালো আইএমএফ, ঋণের অর্থ পেতে বাধা রইল নাদ্বিপাক্ষিক বাণিজ্য ২ বিলিয়ন ডলারে নিতে চায় তুরস্কবগুড়ার ৩ উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা‘উপজেলা নির্বাচনেও সরকারকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে জনগণ’‘নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে, ভোটার উপস্থিতি সন্তোষজনক’কুষ্টিয়া সদরে আতা, খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিততাপপ্রবাহে রাজশাহী অঞ্চলে ফসল উৎপাদন ব্যাহতের শঙ্কাহেফাজতে মৃত্যু: ওসি, ডাক্তার ও জেল সুপারের বিরুদ্ধে মামলাহরিরামপুরে সাইদুর, সিংগাইরে সায়েদুল চেয়ারম্যান নির্বাচিত‘প্রহসনের নির্বাচনে যারা নিজেদের বিজয়ী দাবি করে তারা নির্লজ্জ’ সব খবর...
বিজ্ঞাপন