বিজ্ঞাপন

না.গঞ্জে মসজিদে বিস্ফোরণ: তিতাসের ৪ কর্মকর্তাসহ ৮ জনের জামিন

September 21, 2020 | 5:36 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় তিতাসের চার কর্মকর্তাসহ ৮ জনের জামিন মঞ্জুর করেছেন আদালত। আসামিদের দুইদিনের রিমান্ড শেষে আদালতে হাজির করা হলে আদালত জামিন  আবেদন  মঞ্জুর করেন। সোমবার (২১ সেপ্টেম্বর) বিকেলে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আফতাবুজ জামানের আদালত শুনানি শেষে এই  আদেশ দেন।

বিজ্ঞাপন

বিবাদী পক্ষের আইনজীবী বলেন, মসজিদের ভেতরে তিতাসের কোন লাইন ছিল না। তিতাস কর্তৃপক্ষের কাছ থেকে বৈধ কোন সংযোগ নেয়নি কেউ। মসজিদে বিস্ফোরণের অবহেলাজনিত কারণে গ্রেফতারকৃত তিতাসের আট কর্মকর্তাদের বিষয়ে  উপস্থাপনের পর শুনানি শেষে আদালত তাদেরকে জামিন দিয়েছেন।

মসজিদে বিস্ফোরণের ঘটনায় বিদ্যুৎ মিস্ত্রি মোবারক হোসেনসহ তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড স্ট্রবিউশন কোম্পানি লিমিটেড ফতুল্লা অঞ্চলের বহিস্কৃত চার কর্মকর্তাসহ ৮ জনকে গ্রেফতার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

এদিকে, বিস্ফোরণে নিহতদের পরিবার ও স্বজনরা ৬ দফা দাবিতে স্মারকলিপি দিয়েছেন  জেলা প্রশাসনের কাছে। স্মারকলিপিতে ক্ষতিগ্রস্থ পরিবারগুলাের কর্মসংস্থানের ব্যবস্থা করা,  এককালীন আর্থিক সহায়তা প্রদান করাসহ সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, গত ৪ সেপ্টেম্বর বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের ৩৭ জন দগ্ধ হয়। তাদের ৩৩ জনের মৃত্যু হয়েছে। এখনও পর্যন্ত আইসিইউতে আশঙ্কাজনক রয়েছেন ৩ জন। এ ঘটনায় ৫ সেপ্টেম্বর ফতুল্লা থানার এসআই হুমায়ন কবির বাদী হয়ে অজ্ঞাত আসামি করে ফতুল্লা থানায় মামলা দায়ের করেন। পরবর্তীতে মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়।

আরও পড়ুন-

নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণ: রইলো বাকি ৩

বিজ্ঞাপন

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ: বিদ্যুৎ মিস্ত্রি ২ দিনের রিমান্ডে

মসজিদে বিস্ফোরণ: তিতাসের বহিস্কৃত ৮ কর্মকর্তা-কর্মচারী গ্রেফতার

মসজিদে বিস্ফোরণ: তিতাসের আট কর্মকর্তা-কর্মচারী দুই দিনের রিমান্ডে

বিজ্ঞাপন

সারাবাংলা/টিসি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন