বিজ্ঞাপন

বগুড়ায় বিএনপি’র দুই গ্রুপের কোন্দলে দলীয় কার্যালয়ের সামনে ধাওয়া

September 23, 2020 | 2:11 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: বগুড়ায় বিএনপি’র দুই গ্রুপের মধ্যে ধাওয়া ও পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় ধাক্কাধাক্কিসহ দলীয় কার্যালয়ে এক পক্ষ অপর পক্ষের প্রতি চেয়ার নিয়ে তেড়ে যায় এবং চেয়ার ছুঁড়েও মারে। পরে দু’পক্ষের এই ধাওয়া দলীয় কার্যালয়ের সামনে ছড়িয়ে পড়লে পুলিশ পরিস্থিতি শান্ত করে। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

বগুড়া সদর আসনের এমপি জেলা বিএনপি’র আহবায়ক জিএম সিরাজ এসময় দলীয় কার্যালয়ে উপস্থিত ছিলেন। বহিষ্কৃত, বিদ্রোহী ও পদবঞ্চিত গ্রুপ দলীয় কার্যালয়ে গেলে এই ধাওয়ার ঘটনা ঘটে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। এ ঘটনার মধ্যে দিয়ে বগুড়ায় বিএনপি’র দীর্ঘ দিনের কোন্দল আবারও প্রকাশ্যে রূপ নিলো।

দলীয় সূত্র জানায়, মঙ্গলবার দুপুরে শহরের নওয়াববাড়ি সড়কে জেলা বিএনপি’র কার্যালয়ে জেলা বিএনপি’র আহবায়ক কমিটির সভা ছিলো। জেলা বিএনপি’র আহবায়কসহ অন্যান্য নেতৃবৃন্দ সেখানে ছিলেন। দুপুর দেড়টার দিকে যুবদল ও বিএনপি’র বহিষ্কৃত-বিদ্রোহী একটি গ্রুপের সঙ্গে শিবগঞ্জ উপজেলা বিএনপি’র পদবঞ্চিত গ্রুপ দলীয় কার্যালয়ে গিয়ে নেতৃবৃন্দের নিকট তাদের অবস্থান নিয়ে ক্ষোভ প্রকাশ করে। এর এক-পর্যায়ে বহিষ্কৃত গ্রুপ  তাদের বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানায়। আর শিবগঞ্জ বিএনপি’র একটি অংশ থানা কমিটির পরিবর্তন নিয়ে প্রতিবাদ জানায়।

এসময় জেলা যুবদল, ছাত্রদল ও বিএনপির কর্মীরা বাইরে থেকে আসা গ্রুপের বিপক্ষে অবস্থান নিলে উত্তেজনা ও ধাওয়া শুরু হয়। দলীয় কার্যালয়ে চেয়ার ছুঁড়ে মারার পরপরেই জেলা যুবদল ও বিএনপি’র বহিষ্কৃত গ্রুপের কর্মীদের বর্তমান কমিটির কর্মীরা ধাওয়া করে। এতে দলীয় কার্যালয়ের বাইরে সড়কের ওপর ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। সেখানে দু’গ্রুপের ধাওয়া ও ধাক্কাধাক্কির এক পর্যায়ে পুলিশ অবস্থান নিয়ে দু’গ্রুপকে সরিয়ে দিয়ে পরিস্থিতি শান্ত করে।

বিজ্ঞাপন

শিবগঞ্জ উপজেলা বিএনপি’র দুই নেতা জানিয়েছেন, কেন্দ্রের সাংগঠনিক নির্দেশনা অমান্য করে মে মাসে শিবগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম আহবায়কের পদ থেকে মাহমুদ হোসেন তৌফিককে সরিয়ে হারুনুর রশিদকে দায়িত্ব দেওয়া হয়। এ বিষয়ে তারা জেলা বিএনপি’র কার্যালয়ে প্রতিবাদ জানাতে এসেছিলেন বলে দাবি করেন।

তবে জেলা বিএনপি’র আহবায়ক ও বগুড়া সদর আসনের এমপি গোলাম মোহাম্মাদ সিরাজ জানান, বিএনপি ও যুবদলের বহিষ্কৃতরা দলীয় কার্যালয়ে বহিরাগতদের নিয়ে এসে হট্টগোল করে। তিনি জানান, বহিষ্কৃতদের দলে ফিরিয়ে নেওয়ার বিষয়ে তারা কেন্দ্রে সুপারিশ করলেও কেন্দ্র কোনো সিদ্ধান্ত দেয়নি। তিনি দাবি করেন, বহিষ্কৃতরা যে হট্টগোল করেছে তা এক প্রকার শক্তি প্রদর্শন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন