বিজ্ঞাপন

চ্যাম্পিয়নস লিগে কে কোন গ্রুপে

October 2, 2020 | 12:47 am

স্পোর্টস ডেস্ক

মহামারী করোনাভাইরাস উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ মৌসুমটা খুব একটা জমতে দেয়নি। ভাইরাসটির কারণে কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল, ফাইনাল হয়েছে এক লেগের। তাছাড়া বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, জুভেন্টাসের মতো দলগুলো বাদ পড়েছিল অনেক আগেই। তবে নতুন মৌসুমের শুরুতেই দেখা যাবে উত্তাপ। গ্রুপ পর্বেই মুখোমুখি হবে বড় বড় দলগুলো।

বিজ্ঞাপন

সুইজারল্যান্ডের জেনেভায় আজ অনুষ্ঠিত হয়ে গেল চ্যাম্পিয়নস লিগের ড্র। ড্র’তে লিওনেল মেসির বার্সেলোনার গ্রুপে পড়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর জুভেন্টাস। অর্থাৎ গ্রুপ পর্বেই মুখোমুখি হচ্ছেন বর্তমান সময়ের শীর্ষ দুই ফুটবলার।

গত আসরে ফাইনাল খেলা নেইমারের পিএসজি পড়েছে কঠিন গ্রুপে। গ্রুপ ‘এইচ’ এ ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে পিএসজির সঙ্গী লাইপজিগ। গত আসরে সেমিফাইনালে নেইমারদের খুব ভুগিয়েছে ক্লাবটি। এই হিসেবে তুলনামূলক সহজ গ্রুপ পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ, রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার সিটি।

রিয়ালের গ্রুপে একমাত্র ‘বড় দল’ ইন্টার মিলান। আর বায়ার্নের গ্রুপে অ্যাটলেটিকো মাদ্রিদ। ম্যানচেস্টার সিটির গ্রুপে আছে অলিম্পিক মার্শেই ও পোর্তো।

বিজ্ঞাপন

উয়েফা সেরার তালিকাও প্রকাশ করা হয়েছে। সেরা খেলোয়াড়ের বাছাইয়ে সেরা তিনে এবার মেসি, রোনালদো, নেইমার ছিলেন না বলে খুব একটা আগ্রহ ছড়ায়নি এই বিষয়টি। বায়ার্নের রবার্ট লেভাডফস্কির হাতেই উঠেছে উয়েফার সেরা খেলোয়াড়ের পুরস্কার। অন্য বিভাগগুলোতেও বায়ার্নের জয়জয়কার।

সেরা গোলরক্ষ হয়েছেন বায়ার্নের ম্যানুয়েল নয়্যার। সেরা ডিফেন্ডার বায়ার্নের কিমিখ, সেরা স্ট্রাইকার লেভাডফস্কি। সেরা কোচের পুরস্কারও গেছে বায়ার্নে। মিউনিখের হানসি ফ্লিক হয়েছেন উয়েফা সেরা কোচ। শুধু সেরা মিডফিল্ডারের পুরস্কারটাই গেছে বাইরে। এই পুরস্কার জিতেছেন ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইনা।

চ্যাম্পিয়নস লিগের ড্র:

বিজ্ঞাপন

গ্রুপ এ: বায়ার্ন মিউনিখ, অ্যাটলেটিকো মাদ্রিদ, সালজবুর্গ, লোকোমোতিভ মস্কো

গ্রুপ বি: রিয়াল মাদ্রিদ, শাখতার দোনেৎস্ক, ইন্টার মিলান, মনশেনগ্লাডবাখ

গ্রুপ সি: পোর্তো, ম্যানচেস্টার সিটি, অলিম্পিয়াকোস, অলিম্পিক মার্শেই

গ্রুপ ডি: লিভারপুল, আয়াক্স, আতালান্তা, মিতিউলান

বিজ্ঞাপন

গ্রুপ ই: সেভিয়া, চেলসি, ক্রাসনোদার, রেনে

গ্রুপ এফ: জেনিত, বরুসিয়া ডর্টমুন্ড, লাৎসিও, ব্রুগা

গ্রুপ জি: জুভেন্টাস, বার্সেলোনা, দিনামো কিয়েভ, ফেরেনৎসভারোস

গ্রুপ এইচ: পিএসজি, ম্যানচেস্টার ইউনাইটেড, লাইপজিগ, বাশেকশেহির

সারাবাংলা/এসএইচএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন