বিজ্ঞাপন

নিউ ইয়র্কে কোভিড-১৯ এর শর্ত ভাঙায় বিয়ে বন্ধ!

October 3, 2020 | 4:50 pm

ছাবেদ সাথী, নিউ ইয়র্ক থেকে

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে মহামারি করোনাভাইরাসের দুর্যোগপূর্ণ সময়ে শব্দ দূষণ ও সামাজিক দূরত্ব আইন ভাঙার অপরাধে বিয়ের অনুষ্ঠান চলাকালীন কমিউনিটি সেন্টার এবং কারাওকে পানাহার (বার) বন্ধ করে দিয়েছে নিউ ইয়র্ক পুলিশ।

বিজ্ঞাপন

জানা যায়, কোভিড-১৯ এর শর্তাবলী না মেনে গত শুক্রবার (২৫ সেপ্টেম্বর) নগরের ফ্লাশিং কারাওকে পানাহার (বার)-এ উচ্চ শব্দে মিউজিক বাজিয়ে ভেতরে পানাহার চলছি। কিন্তু কেউই মাস্ক ব্যবহার করেনি। পুলিশ খবর পেয়ে সেখানে এসে শব্দ দূষণ ও সামাজিক দূরত্ব আইন ভাঙার অপরাধে ফ্লাশিং কারাওকে পানাহার কেন্দ্রটিকে বন্ধ করে দেয়। একই রাতে উডসাইডের ৬৯-০২ গারফিল্ড অ্যাভিনিউয়ের রয়্যাল এলিট প্যালেস নামে একটি কমিউনিটি সেন্টারে বিয়ের অনুষ্ঠানেও উচ্চ শব্দে মিউজিক বাজিয়ে ভেতরে পানাহার আনন্দ নৃত্য চলছিল। সেখানে ধারন ক্ষমতার চেয়ে শতাধিক বেশি অতিথির সমাগম ঘটেছিল। সেখানে প্রায় ৩ শ অতিথির সমাগম হয়। কিন্তু কারও মুখেই মাস্ক ছিল না।
সেখানেও উচ্চ শব্দে মিউজিক বাজিয়ে শব্দ দূষণ ও সামাজিক দূরত্ব আইন ভঙ্গের অপরাধে রয়্যাল এলিট নামক এ কমিউনিটি সেন্টারটি বন্ধ করে দেন পুলিশ। পুলিশ জানায় তাদের মদ বিক্রি বৈধ লাইসেন্স কিংবা সেখানে মদ খাওয়ার কোনো অনুমতি ছিল না। এ সময় কমিউনিটি সেন্টারের মালিক ও ব্যবস্থাপককে আটক করেছে পুলিশ। বিয়ের অনুষ্ঠানের মাঝ পথেই কমিউনিটি সেন্টারটি বন্ধ করে দেয় নগর কর্তৃপক্ষ।

এছাড়া ২৮৪ জন অতিথিকে বাড়ি পাঠিয়ে ওই কমিউনিটি সেন্টারের মালিক অ্যাবা কোহেন ও ব্যবস্থাপক পাটা শিচিনাভাকে পুলিশ হেফাজতে নেওয়া হয়। অপরাধ আদালতে প্রমাণিত হলে তাদের জরিমানা হতে পারে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন