বিজ্ঞাপন

ট্রাম্পের ছোট ছেলেও করোনা আক্রান্ত ছিলেন

October 15, 2020 | 12:54 pm

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ১৪ বছরের ছেলে ব্যারনেরও করোনাভাইরাস পরীক্ষায় ‘পজিটিভ’ এসেছিল বলে জানিয়েছেন তার মা মেলানিয়া ট্রাম্প। খবর রয়টার্স।

বিজ্ঞাপন

বুধবার (১৪ অক্টোবর) এক বিবৃতিতে মেলানিয়া ট্রাম্প বলেছেন, সৌভাগ্যক্রমে ব্যারনের করোনা প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী আর তার মধ্যে করোনার কোনো লক্ষণ দেখা যায়নি।

এদিকে, ডোনাল্ড এবং মেলানিয়া ট্রাম্প দম্পতি করোনায় আক্রান্ত হওয়ার পর তাদের সংস্পর্শে আসা সকলের করোনা পরীক্ষা করা হয়। সে সময় করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছিলেন ব্যারন। পরে, দ্বিতীয়দফা পরীক্ষায় তার ও ব্যারনের করোনা ‘নেগেটিভ’ আসে বলে জানিয়েছেন মেলানিয়া।

অন্যদিকে, আইওয়া অঙ্গরাজ্যের ডে মইনে এক জনসভায় ডোনাল্ড ট্রাম্প বলেছেন, সে (ব্যারন) খুব অল্প সময়ের জন্য করোনা আক্রান্ত ছিল।

বিজ্ঞাপন

পাশাপাশি, ব্যারন এখন ভালো আছে জানিয়ে ট্রাম্প বলেন – কেন স্কুলগুলো খুলে দেওয়া উচিত এটি তার একটি উদাহরণ। এমনকি আমার মনে হয়, সে জানতোই না যে সে করোনা আক্রান্ত। এর কারণ, তারা অল্প বয়সী এবং তাদের শক্তিশালী রোগ প্রতিরোধ ক্ষমতা লড়াই করে করোনাকে থামিয়ে দিয়েছে।

নিজের ব্যাপারে মেলানিয়া ট্রাম্প জানিয়েছেন, তার কোভিড-১৯ এর লক্ষণ ‘সামান্য’ ছিল এবং ফাস্ট লেডি হিসেবে যত দ্রুত সম্ভব তিনি কাজে ফিরবেন বলে আশা করছেন।

মেলানিয়া বলেন, তার শরীর ব্যথা, মাথা ব্যথা ও কাশি ছিল এবং অধিকাংশ সময় অত্যন্ত ক্লান্ত বোধ করেছেন। করোনা মোকাবিলায় তিনি মূলতঃ প্রাকৃতিক পথ বেছে নিয়েছিলেন। ভিটামিন ও স্বাস্থ্যকর খাবার খেয়েছেন।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, একদিকে এজন্য তিনি খুশি যে পরিবারের তিন জন একই সময়ে করোনায় আক্রান্ত হয়েছিলেন। তাই, একে অপরের সেবা করতে ও একসঙ্গে সময় কাটাতে পেরেছিলেন।

এর আগে, অক্টোবরের ২ তারিখ এক ঘোষণায় ডোনাল্ড টাম্প জানিয়েছিলেন, পরীক্ষায় তার ও মেলানিয়ার করোনাভাইরাস ‘পজিটিভ’ এসেছে। এরপর তিন রাত ওয়াল্টার রিড সামরিক হাসপাতালে থেকে চিকিৎসা নিয়েছিলেন ট্রাম্প।

সারাবাংলা/একেএম

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন