বিজ্ঞাপন

কুমিল্লায় ৫৮১ বোতল ফেনসিডিলসহ চালক আটক

November 10, 2020 | 3:01 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: পণ্যবাহী কাভার্ডভ্যানে মাদকদ্রব্য ফেনসিডিল নিয়ে যাওয়ার সময় ৫৮১ বোতল ফেনসিডিল জব্দ করেছে কুমিল্লা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট। এসময় কাভার্ডভ্যানের চালককে আটক করা হয়েছে। সোমবার (৯ নভেম্বর) মধ্যরাতে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা কাস্টমস এক্সাইজ ও ভ্যাটের কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরী।

বিজ্ঞাপন

তিনি জানান, ৫৮১ বোতল ফেনসিডিল জব্দ করা হয়েছে। পণ্যবাহী কাভার্ডভ্যানে করে নিয়ে যাওয়া হচ্ছিলো। মূলত, ভ্যাট ফাঁকির পণ্য ধরতে গিয়ে ফেনসিডিল ধরা পড়ে। আমরা প্রায়ই মহাসড়কে পাহারা দেই। চোরাচালান ও ভ্যাট ফাঁকির পণ্য পাচারের গোপন সংবাদ আমাদের কাছে থাকে। আজও অভিযান চালিয়ে রাত ১১টার দিকে ধরা পড়ে ফেনসিডিলগুলো।

এদিকে কুমিল্লা কাস্টমস সূত্রে জানা গেছে, কাভার্ডভ্যানের চালকের লাইসেন্সের কাগজ পাওয়া যায়নি। গাড়ির দরজার সামনেই ফেনসিডিলের কার্টুনগুলো ছিল।

চালক এগুলোকে সিরামিকের জিনিস বলে দাবি করেন।  ভ্যাটের কাগজের জন্য চাপ দিলে স্বীকারাক্তি দেন চালক। তাকেও আটক করা হয়েছে। পণ্যের কার্টুনের গায়ে লেখা ‘ফ্রেশ পিয়ার্স’। জানা গেছে, তারা এভাবে প্রায়ই ফেসসিডিল বহন করে। নিষিদ্ধ ও অবৈধ পণ্যগুলো জব্দ করা হয়েছে। জব্দ করা ফেসসিডিল কাস্টমসের হেফাজতে আছে। আগামিকাল আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

বিজ্ঞাপন

কমিশনার আরও জানান, গত তিন মাসে মহাসড়ক থেকে আটক পণ্যের প্রায় ১৭টি মামলা দায়ের হয়েছে। নিষিদ্ধ, অবৈধ, চোরাচালান, শুল্কফাঁকি, ভ্যাট ফাঁকি দেয়া পণ্যের বিরুদ্ধে আমাদের তৎপরতা চলবে।

সারাবাংলা/এসজে/টিসি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন