বিজ্ঞাপন

বনানী কবরস্থানে সমাহিত শেখ রাজিয়া নাসের

November 17, 2020 | 5:14 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জাতির পিতার একমাত্র ভাই বীর মুক্তিযোদ্ধা শহিদ শেখ আবু নাসেরের সহধর্মিণী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচি শেখ রাজিয়া নাসেরের দাফন সম্পন্ন হয়েছে। বনানী কবরস্থানে বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এবং সাবেক এলজিআরডিমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের কবরের পাশে তাকে দাফন করা হয়েছে।

বিজ্ঞাপন

শেখ রাজিয়া নাসের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন ও সংসদ সদস্য শেখ সালাউদ্দিন জুয়েলের মা এবং সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়ের দাদী। করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সোমবার (১৬ নভেম্বর) রাতে মারা যান তিনি।

শেখ রাজিয়া নাসেরের মরদেহে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা

মঙ্গলবার (১৭ নভেম্বর) বাদ জোহর বনানী কবরস্থানের সামনে শেখ রাজিয়া নাসেরের জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় তার পরিবারের সদস্য, আত্মীয়-স্বজনরা ছাড়া আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, জানাজা শেষে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফের কবরের পাশে তাকে সমাহিত করা হয়।

এর আগে, জানাজা শেষে শেখ রাজিয়া নাসরের মরদেহের কফিনে রাষ্ট্রপতির পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন তার সামরিক সচিব মেজর জেনারেল এস এম শামীম উজ জামান। এরপর প্রধানমন্ত্রীর পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমেদ চৌধুরী শ্রদ্ধা নিবেদন করেন। পরে উপস্থিতি আওয়ামী লীগ নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ তার কফিনে শ্রদ্ধা জানান।

বিজ্ঞাপন

শেখ রাজিয়া নাসেরের মরদেহে শ্রদ্ধা জানায় আওয়ামী লীগ

বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে কেন্দ্রীয় নেতারা শ্রদ্ধা নিবেদনে অংশ নেন। এসময় উপস্থিত ছিলেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী  ড. আব্দুর রাজ্জাক, আব্দুল মতিন খসরু, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য শাহাবুদ্দিন ফরাজী, আনোয়ার হোসেনসহ অন্যরা।

আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন শেষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পক্ষ থেকে মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস শ্রদ্ধা নিবেদন করেন। এরপর একে একে খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, ঢাকা উত্তর সিটি করপোরেশন, ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণ, বাংলাদেশ আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, বাংলাদেশ ছাত্রলীগ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কনক কান্তি বড়ুয়ার নেতৃত্বে শ্রদ্ধা জানানো হয়। এরপর যশোর জেলা আওয়ামী লীগ, খুলনা জেলা, মহানগর  আওয়ামী লীগ, বাগেরহাট জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন।

বিজ্ঞাপন

মরহুমার পরিবারের পক্ষ থেকে তার বড় ছেলে শেখ হেলাল উদ্দিন তার আত্মার মাগফেরাত ও শান্তি কামনা করে সবার কাছে দোয়া ও ক্ষমা প্রার্থনা করেন। জানাজায় ইমামতি করেন মুফতি রুহুল আমিন সাহেব। জানাজা প্যান্ডেল পরিচালনা করেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন।

সোমবার রাতে শেখ রাজিয়া নাসেরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখপ্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্বাধীনতা ও দেশবিরোধী চক্র ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে বঙ্গবন্ধুর সঙ্গে বীর মুক্তিযোদ্ধা শেখ নাসেরকেও নৃশংসভাবে হত্যার পর তার পরিবারকে যে চরম নিরাপত্তাহীনতা, হয়রানি ও উদ্বেগের মধ্য দিয়ে দিন কাটাতে হয়, শোকবার্তায় তিনি সেই সময়ের স্মৃতিচারণ করেন। প্রধানমন্ত্রী বলেন, ‘১৯৮১ সালে দেশে ফেরার পর সবসময় মায়ের ভালোবাসা দিয়ে তিনি পাশে থেকে আমাকে সাহস ও প্রেরণা জুগিয়েছেন।’

প্রধানমন্ত্রী মরহুমার আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

আরও পড়ুন-

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর চাচি শেখ রাজিয়া নাসের আর নেই

শেখ রাজিয়া নাসেরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

শেখ রাজিয়া নাসেরের মৃত্যুতে আইজিপি’র শোক

শেখ রাজিয়া নাসেরের মৃত্যুতে বস্ত্র ও পাটমন্ত্রীসহ মন্ত্রীদের শোক

সারাবাংলা/এনআর/টিআর

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন