বিজ্ঞাপন

শেখ রাজিয়া নাসেরের কুলখানি আজ

November 20, 2020 | 12:09 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ভাই বীর মুক্তিযোদ্ধা শহিদ শেখ আবু নাসেরের স্ত্রী ও প্রধানন্ত্রী শেখ হাসিনার চাচি শেখ রাজিয়া নাসেরর কুলখানি আজ শুক্রবার (২০ নভেম্বর)। এ উপলক্ষে দিনব্যাপী কোরআন খতমসহ নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

বিজ্ঞাপন

এদিন বাদ জুমা গোপালগঞ্জের টুঙ্গিপাড়া, বাগেরহাট ও খুলনায় বিশেষ দোয়া মাহফিল ও মিলাদের আয়োজন করা হয়েছে। এ ছাড়াও দুঃস্থ ও এতিমদের মধ্যে খাবার বিতরণ করা হবে। মরহুমার পরিবারের পক্ষ থেকে শেখ রাজিয়া নাসেরসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টের সব শহিদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া চাওয়া হয়েছে।

শেখ রাজিয়া নাসের বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন ও খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাহউদ্দিন জুয়েলের মা এবং বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়ের দাদি। গত সোমবার (১৬ নভেম্বর) চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে মারা যান তিনি। করোনাভাইরাসসহ বাধ্যর্কজনিত বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন শেখ রাজিয়া নাসের।

মঙ্গলবার (১৭ নভেম্বর) তাকে বনানী কবরস্থানে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের পাশের কবরে দাফন করা হয়। ওই কবরস্থানেই শায়িত আছেন শেখ রাজিয়ার স্বামীসহ ১৫ আগস্ট নিহত জাতির পিতার পরিবারের অন্য শহিদরা।

বিজ্ঞাপন

১৯৮১ সালে আওয়ামী লীগ সভাপতি নির্বাচিত হয়ে শেখ হাসিনা দেশে ফেরার পর চাচি রাজিয়া নাসের তাকে মাতৃস্নেহে আগলে রাখেন। তিনি ছিলেন প্রধানমন্ত্রীর অভিভাবক। তার মৃত্যুতেও শোকবার্তায় সেই স্মৃতিই তুলে ধরেছেন শেখ হাসিনা

সারাবাংলা/এনআর/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন