বিজ্ঞাপন

উত্তর লন্ডন ডার্বি জিতে শীর্ষে স্পার্স

December 7, 2020 | 11:43 am

স্পোর্টস ডেস্ক

জোসে মোরিনহোর অধীনে গোটা টটেনহাম হটস্পার্স দলটাই বদলে গেছে। অন্যদিকে স্পার্সের নগরপ্রতিদ্বন্দ্বী আর্সেনালের দুঃসময় কিছুতেই কাটছে না। একের পর এক ম্যাচ হেরেই চলেছে। যার শেষটি এলো স্পার্সের ঘরের মাঠে। রোববার রাতে স্পার্সের মাঠে ২-০ গোলের ব্যবধানে হেরেছে মিকেল আর্তেতার আর্সেনাল। এই জয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে মোরিনহোর স্পার্স।

বিজ্ঞাপন

প্রিমিয়ার লিগে নিজেদের শেষ সাত ম্যাচের পাঁচটিতেই হারল আর্সেনাল। গত রাউন্ডে ঘরের মাঠে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের বিপক্ষে ২-১ গোলে হেরেছিল মিকেল আর্তেতার দল। আর লন্ডন ডার্বিতে শুরু থেকেই খাপ ছাড়া খেলছিল গানার্সরা। আর ক্ল্যাসিক জোসে মোরিনহোর দলের প্রতি আক্রমণের সামনে পড়ে শেষ হয়ে গেল আর্সেনাল পজিশনাল খেলা।

ম্যাচের ১৩তম মিনিটে হিউং মিন সনের চমৎকার এক গোলে লিড নেয় স্পার্স। নিজেদের অর্ধ হ্যারি কেইনের বাড়ানো বল ধরে বাঁ দিক দিয়ে এগিয়ে যান সন। ডিফেন্ডারদের বোকা বানিয়ে ডান পায়ের জোরালো শটে বল জালে জড়ান সন। আর তাতেই ১-০ গোলের ব্যবধানে এগিয়ে যায় স্পার্স।

প্রথমার্ধের নির্ধারিত ৪৫ মিনিট শেষে যোগ করা অতিরিক্ত সময়ের এক মিনিটের মাথায় স্পার্সের হয়ে স্কোরশিটে নাম লেখান হ্যারি কেইন। আর তাতেই স্পার্সের লিড ২-০। পেশাদার ক্যারিয়ারে এটি কেইনের ২৫০তম গোল।

বিজ্ঞাপন

প্রথমার্ধে গোলের তেমন সুযোগ তৈরি করতে না পারলেও দ্বিতীয়ার্ধে কিছুটা ঘুরে দাঁড়ানোর চেষ্টা চালায় গানার্সরা। খেলার ৬৮তম মিনিটে প্রথম বড় সুযোগ পায় অবামেয়ঙ্গরা। তবে হেক্টর বেইয়েরিনের ক্রসে আলেক্সান্ডার লাকাজেথের হেড রুখে দেন স্পার্স গোলরক্ষক হুগো লরিস। আর তাতেই গোল বঞ্চিত হয় আর্সেনাল। খেলার শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় উত্তর লন্ডন ডার্বি ২-০ গোলের ব্যবধানে জিতে নেয় টটেনহাম হটস্পার্স।

এই জয়ে প্রিমিয়ার লিগের ১১ ম্যাচে সাত জয় ও তিন ড্রয়ে টটেনহামের ২৪ পয়েন্ট। আর ১১ ম্যাচে ছয় হারে আর্সেনাল ১৩ পয়েন্ট নিয়ে আছে ১৫ নম্বরে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন