বিজ্ঞাপন

পুলিশ হেফাজতে সিএনজিচালকের মৃত্যু তদন্তে পুলিশের কমিটি

December 8, 2020 | 12:27 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: পটুয়াখালীর দশমিনা থানা পুলিশের হেফাজতে লিটন খাঁ নামে এক সিএনজিচালকের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে পুলিশ। জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ মাহফুজুর রহমানকে প্রধান করে এই কমিটি গঠন করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় দশমিনা ও গলাচিপা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. ফারুক হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

আরও পড়ুন- পুলিশ হেফাজতে অস্বাভাবিক মৃত্যু, বিচার দাবি পরিবারের

তিনি বলেন, থানায় প্রবেশের সময় কীটনাশকজাতীয় তরলের বোতল লুকিয়ে রেখেছিলেন লিটন খাঁ। থানায় প্রবেশের চার মিনিটের মাথায় তিনি বাথরুমে যান। এরপর ওই তরল পান করে অসুস্থ হয়ে পড়েন। এরপরও থানার সেন্ট্রি বা কারোর দায়িত্বে গাফিলতি ছিল কি না, তা খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে, রোববার (৬ ডিসেম্বর) দিবাগত রাত ১টার দিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই সিএনজিচালকের মৃত্যু হয়। তার বাড়ি পটুয়াখালীর দশমিনা থানার বাঁশবাড়িয়া গ্রামে। তিনি তিন সন্তানের জনক। এ ঘটনায় লিটনের স্ত্রী মাজেদা বেগম সুষ্ঠু বিচার দাবি করেছেন।

মাজেদা বেগম জানান, জমি নিয়ে স্থানীয় আক্রাম খান সিনিয়র দাখিল মাদরাসা কর্তৃপক্ষের সঙ্গে দীর্ঘদিন ধরে লিটনের বিরোধ চলছিল। শনিবার রাতে মাদরাসা সংলগ্ন একটি পুকুরে কে বা কারা বিষ ঢেলে মাছ নিধন করে। এ ঘটনায় মাদরাসা সুপার মাওলানা সিহাব উদ্দিন দশমিনা থানায় লিটন খাঁর বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দেন। অভিযোগের ভিত্তিতে রোববার বিকেল ৩টার দিকে লিটনকে জিজ্ঞাসাবাদের কথা বলে থানায় নিয়ে যায় পুলিশ।

লিটনের স্ত্রীর বক্তব্য, লিটনকে থানায় নেওয়ার খবর পেয়ে তার ভগ্নিপতি মোফিজুর রহমান থানায় যান। থানায় গিয়ে তিনি দেখেন, অসুস্থ অবস্থায় লিটনকে পুলিশ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাচ্ছিল। স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে রাতে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় লিটনের।

বিজ্ঞাপন

দশমিনা থানার পরিদর্শক (তদন্ত) আব্দুস সালাম মোল্লা জানান, অভিযোগের ভিত্তিতে লিটনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়। গ্রেফতার না হওয়ায় তার শরীর তল্লাশি করে থানায় প্রবেশ করানো হয়নি। বাথরুমে গিয়ে তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসক পুলিশকে জানিয়েছেন, লিটন বিষপান করেছে।

সারাবাংলা/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন